ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চবিতে ছাত্রলীগের বাধায় সাংবাদিক সমিতি সভা করতে পারেনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

চট্টগ্রাম: ছাত্রলীগের বাধায় ক্যাম্পাসে বার্ষিক সাধারণ সভা করতে পারেনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সাংবাদিক সমিতি। শিবির ক্যাডারদের নিয়ে শোডাউন করছেন এমন অভিযোগে ছাত্রলীগ কর্মীরা সাংবাদিক সমিতির নেতাদের তাদের কার্যালয়েই ঢুকতে দেয়নি।



বৃহস্পতিবার সকাল ১১টায় ক্যাম্পাসের চাকসু ভবনের সামনে এ ঘটনা ঘটেছে।

চবি সাংবাদিকদের সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ১০টার দিকে পূর্বঘোষিত বার্ষিক সাধারণ সভা করার জন্য সাংবাদিক সমিতির সভাপতি ইলিয়াছ সরকারের নেতৃত্বে কমিটির নেতারা চাকসু ভবনে তাদের কার্যালয়ে যাওয়ার চেষ্টা করে।
কিন্তু চাকসু ভবনের নীচে চবি ছাত্রলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-সম্পাদক জাহিদুল ইসলাম ওরফে ব্ল্যাক জুয়েল এবং উপ-দপ্তর সম্পাদক মহসিন করিম রিয়েলের নেতৃত্বে আগে থেকে অবস্থান নেওয়া ২০/২৫ জন ছাত্রলীগ কর্মী তাদের বাধা দেয়।

বাধা পেয়ে চবি সাংবাদিক সমিতির নেতারা ভারপ্রাপ্ত প্রক্টর আকতার হোসেনের সঙ্গে দেখা করেন। এরপর দুপুর ১২টার দিকে ভারপ্রাপ্ত প্রক্টর এসে ওই কার্যালয়ে তালা লাগিয়ে দেন।

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর বাংলানিউজকে বলেন, ‘যে ঘটনা ঘটেছে সেটা ন্যাক্কারজনক। আসলে সাংবাদিকদের মধ্যে বিভক্তি থাকায় বাইরের ছেলেরা এসে সুযোগ নিয়েছে। আমরা দু’পরে ভুল বোঝাবুঝি অবসান ঘটানোর চেষ্টা করছি। ’

বার্ষিক সাধারণ সভা ও চবি সাংবাদিক সমিতির নির্বাচন একইসঙ্গে আগামী শনিবার অনুষ্ঠিত হবে বলে ভারপ্রাপ্ত প্রক্টর জানান।

বাধা দেয়ার বিষয়ে জানতে চাইলে চবি ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মহসিন করিম রিয়েল বাংলানিউজকে বলেন, ‘সাংবাদিক সমিতির সভাপতি শিবির ক্যাডারদের নিয়ে শোডাউন করে অফিসে ঢোকার চেষ্টা করেছেন। এজন্য তাকে না ঢোকার অনুরোধ করেছিলাম। সাংবাদিকদের মধ্যে কোন দ্বন্দ্ব থাকলে সেটা তাদের ব্যাপার। ’

শিবির কর্মীদের নিয়ে অফিসে ঢোকার বিষয়টি নাকচ করে দিয়েছেন চবি সাংবাদিক সমিতির সভাপতি ইলিয়াছ সরকার।  

এ প্রসঙ্গে ছাত্রলীগ চবি শাখার যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন বাংলানিউজকে বলেন, ‘যারা সাংবাদিকদের নিজেদের বিষয়ে হস্তপে করতে গেছে দলীয় কোন সিদ্ধান্ত নিয়ে তারা যায়নি। সেটা সম্পূর্ণ তাদের ব্যক্তিগত ব্যাপার। ’

এদিকে আওয়ামী লীগ ও বাম সমর্থিত চবি সাংবাদিক সমিতির একাংশের নেতাদের সমন্বয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রেসকাব নামে আলাদা একটি সংগঠনের আত্বপ্রকাশ হয়েছে।
বৃহস্পতিবার সকালে চাকসু ভবনের চবি সাংবাদিক সমিতির কার্যালয়ে নতুন এ সংগঠনের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় নতুন এ সংগঠনের সভাপতি হিসেবে দৈনিক সমকালের চবি প্রতিনিধি মনিরুল সোহাগ এবং দৈনিক যায় যায় দিনের রহমান সাদিকের নাম ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১০ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।