ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সোনাগাজীতে মুক্তিযোদ্ধাকে শ্বাসরোধ করে হত্যা

শেখ ফরিদ উদ্দিন আত্তার, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

ফেনী: ফেনীর সোনাগাজীতে এক মুক্তিযোদ্ধাকে হত্যার পর লাশ বাড়ির পাশের পুকুর পাড়ে গাছের সঙ্গে ঝুলিয়ে রেখে গেছে অজ্ঞাত দুর্বৃত্তরা।

নিহত মুক্তিযোদ্ধার নাম আবুল হাশেমকে (৬০)।



বৃহস্পতিবার সকালে এলাকাবাসীর কাছে খবর পেয়ে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের মুক্তিযোদ্ধা আবুল হাসেম বুধবার রাতে নিখোঁজ হন। পরে অনেক খোঁজাখুজি করেও তার সন্ধান মেলেনি।

নিহতের পারিবারিক সূত্র জানায়, একই বাড়ির মহিউদ্দিনের ছেলে নূর উদ্দিন, কপিল উদ্দিন, কামাল উদ্দিন ও জহির উদ্দিনের সঙ্গে বাড়ির চলাচলের রাস্তা নিয়ে দীর্ঘদিন ধরে তাদের বিরোধ চলছিল। এ ব্যাপারে আদালতে মামলাও চলছে। গত ঈদুল আযহার দিন কপিল উদ্দিন আবুল হাশেমকে একবার হত্যার চেষ্টা চালিয়েছিল।

সূত্র আরও জানায়, চলাচলের রাস্তা নিয়ে আদালতে চলমান মামলার ধার্য্য তারিখ ছিল আজ (বৃহস্পতিবার)।

এদিকে সোনাগাজী পৌরসভার নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী রফিকুল ইসলাম খোকন নিহত আবুল হাশেমকে তার নির্বাচন সমন্বয়কারী দাবি করে বাংলানিউজকে বলেন, ‘আমার নির্বাচনী প্রতিপ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর নির্বাচনে মেয়র প্রার্থী জামাল উদ্দিন সেন্টুর লোকজন তাকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। ’

তবে জামাল উদ্দিন সেন্টু এ অভিযোগ অস্বীকার করেছেন।

সোনাগাজী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী আরশাদ জানান, হত্যা রহস্য উদঘাটনের চেষ্টা চলছে। লাশ উদ্ধার করে মর্গে পাঠান হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।