ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালের গৌরনদী ও মেহেন্দীগঞ্জে মেয়র প্রার্থীদের নির্বাচন বর্জন

কাওসার হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

বরিশাল: বরিশালের গৌরনদী ও মেহেন্দীগঞ্জ পৌরসভায় বিএনপি প্রার্থীরা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।   প্রতিপক্ষের বিরুদ্ধে হামলা ও দলীয় এজেন্টদের পোলিং বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ এনে এ সিদ্ধান্ত নেন তারা।

বরিশালের গৌরনদী পৌরসভায় বিএনপি প্রার্থী হাওলাদার নূরুল হোসেন তার প্রধান সমন্বয়কারী আবদুস সোবহানের ওপর হামলা ও দলীয় এজেন্টদের পোলিং বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ এনে বর্জনের সিদ্ধান্ত নেন।

বৃহস্পতিবার দুপুরে গৌরনদীতে নিজ বাড়িতে সাংবাদিক সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন নূরুল হোসেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হারিসুর রহমানের সমর্থকরা আবদুস সোবহানকে মারধোর করে এবং কেন্দ্রে কেন্দ্রে ঢুকে বিএনপি সমর্থিত এজেন্টদের জোরপূর্বক বের করে দেয়।

এ ব্যাপারে হারিসুর রহমানের জানতে চাওয়া হলে তিনি বাংলানিউজকে বলেন, আবদুস সোবহান একজন সম্মানিত ব্যক্তি তাকে আমার সমর্থকরা হামলা করার প্রশ্নই উঠতে পারে না।

পোলিং এজেন্টদের বের করে দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, কাউকেই বের করে দেওয়া হয়নি। এজেন্টরা সকালে নাস্তা খেতে যাওয়ার নাম করে বের হওয়ার পরে নিজেরাই আর ফিরে আসেনি।

রিটার্নিং অফিসার জাহাঙ্গীর হোসেনের কাছে জানতে চাওয়া হলে পোলিং এজেন্টদের বের হয়ে যাওয়ার বিষয়ে বাংলানিউজকে একই কথা বলেন।

এদিকে, মেহেন্দীগঞ্জে বিএনপি সমর্থিত প্রার্থী শাহাবুদ্দীন হিমু নির্বাচন বয়কট করেছেন।

এ পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কামাল উদ্দীন খানের সমর্থকরা বেলা ১২টার দিকে বেশ কয়েকটি কেন্দ্র থেকে তার এজেন্টদেরকে বের করে দেন ও কর্মীদের মারধর করেন এমন অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি।

হিমু জানান, এ ব্যাপারে প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা চেয়েও কোনো প্রতিকার পাওয়া যায়নি। পরে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন তিনি।

মেহেন্দীগঞ্জে কাউন্সিলর প্রার্থী আটক

জেলার মেহেন্দীগঞ্জে কাউন্সিলর প্রার্থী আবদুল মোতালেবকে আটক করেছে পুলিশ। ১ নং চর হোগলার কওমী মাদ্রাসা কেন্দ্রে ভোটারের ব্যালট ছিনিয়ে নিয়ে তার নিজের ফুটবল মার্কায় ছিল দেওয়ার অভিযোগে আটক করা হয়েছে তাকে।

মেহেন্দীগঞ্জের ওসি জুলফিকার মোহাম্মদ গাজ্জালী বাংলানিউজকে এ কথা জানান।

বাকেরগঞ্জে জাপা মহাসচিব ও সাংসদ পারভীন থানায়

বরিশালের বাকেরগঞ্জে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার এমপি ও সংরক্ষিত মহিলা আসনের এমপি পারভীন তালুকদারকে বাকেরগঞ্জ থানায় বসিয়ে রাখা হয়েছে। নির্বাচনে যাতে প্রভাব বিস্তার করতে না পারেন এ কারণেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে।
 
বাকেরগঞ্জের ওসি রবিউল হক বাংলানিউজকে জানান এ দুজন সম্মানের সঙ্গেই থানায় অবস্থান করছেন।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad