ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনারগাঁওয়ে ৫ ডাকাত আটক, ২ কর্মকর্তাসহ আহত ৩পুলিশ সদস্য

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

নারায়ণগঞ্জ: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারাগাঁয়ের দড়িকান্দি এলাকার রেজা ফ্যাব্রিক্স কারখানায় বুধবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ডাকাত-পুলিশ সংঘর্ষে দুই কর্মকর্তাসহ ৩পুলিশ সদস্য আহত হয়েছেন।

এসময় গুলিবিদ্ধ ১জনসহ আটক করা হয় ৫ডাকাতকে।



সোনারগাঁও থানা পুলিশ বাংলানিউজকে জানায়, আহত এসআই আব্দুল হককে আশংকাজনক অবস্থায় ঢাকার স্কয়ার হাসপাতালে নেওয়া হয়েছে। অপরদিকে গুলিবিদ্ধ ডাকাত কবীর হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, গভীর রাতে দড়িকান্দি এলাকার রেজা ফ্যাব্রিক্সে ৩০/৩৫ জনের একদল সশস্ত্র ডাকাত নিরাপত্তা প্রহরী ও শ্রমিকদের হাত পা বেঁধে ডাকাতির চেষ্টা করে। খবর পেয়ে সোনারগাঁ থানার ওসি ইউনুস আলীর নেতৃত্বে একদল পুলিশ দেওয়াল টপকে ভেতরে ঢুকে।

এসময় এসআই আব্দুল হককে ডাকাতরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। একপর্যায়ে ডাকাতরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশের সঙ্গে তাদের ১৫ মিনিট বন্দুকযুদ্ধ হয়।

এঘটনায় ওসি ইউনুস আলী, এসআই আব্দুল হক ও ১ কনস্টেবল আহত হন। অপরদিকে  কবীর হোসেন নামে গুলিবিদ্ধ ১জনসহ পুলিশ ৫ডাকাতকে আটক করে। বাকিরা হচ্ছে জাবেদ, শহীদুল, দেলোয়ার হোসেন ও সালাউদ্দিনকে আটক করা হয়।

ওসি এ ঘটনায় ৯রাউন্ড গুলিবর্ষণের কথা স্বীকার করেছেন।

ঘটনাস্থল থেকে পুলিশ ৩টি বড় ছোরা, ১টি গ্রিল কাটার মেশিন ও ১টি পিকআপভ্যান (নারায়ণগঞ্জ ট-২) আটক করেছে। তবে কোনও আগ্নেয়াস্ত্র উদ্ধার করা যায়নি।

এ ব্যাপারে জানতে চাইলে পুলিশ জানায়, পালিয়ে যাওয়া ডাকাতরা আগ্নেয়াস্ত্রগুলো নিয়ে গেছে।

রেজা ফ্যাব্রিক্সের জেনারেল ম্যানেজার সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, রাত ৩টা থেকে সাড়ে ৩টার দিকে ডাকাতরা যখন হানা দেয় তার কিছুণ পরেই পুলিশ আসে। এরপর ডাকাত-পুলিশ সংঘর্ষ বেঁধে যায়। খবর পেয়ে সকালে তিনি কারখানা পরিদর্শন করেন। তবে সেখান থেকে কোনও লুটপাটের ঘটনা ঘটেনি।

এ ঘটনায় রেজা ফ্যাব্রিক্স কর্তৃপ ও পুলিশ আলাদাভাবে মামলার প্রস্তুতি হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।