ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পৌর নির্বাচন: তীব্র শৈত্যপ্রবাহ উপেক্ষা করে ভোট দিচ্ছেন কুষ্টিয়ার চার পৌরবাসী

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

কুষ্টিয়া: তীব্র শৈত্যপ্রবাহ উপেক্ষা করে সকাল থেকে কুষ্টিয়ার খোকসা, কুমারখালী, মিরপুর ও ভেড়ামারা পৌরসভার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে ভোটকেন্দ্র আসতে শুরু করেছে। তবে সীমানা জটিলতার কারণে স্থগিত রয়েছে কুষ্টিয়া সদর পৌরসভার নির্বাচন।



সকাল থেকে প্রচণ্ড কুয়াশার কারণে ভোটারের উপস্থিতি খুবই কম। চার পৌরসভায় মেয়র পদে ১৯, কাউন্সিলর পদে ১২৫ ও সংরতি মহিলা আসনে ৩৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভেড়ামারা বিএনপি প্রার্থী তৌহিদুল ইসলাম আলম অভিযোগ করে বলেন, ভেড়ামারা পৌরসভার ছয় নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্রে তার সমর্থিত এজেন্ট আবু দাউদকে কেন্দ্র থেকে বের করে দিয়েছে প্রতিপ প্রার্থীর এজেন্ট। তবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামিমূল ইসলাম ছানা বিষয়টি অস্বীকার করেছেন।

খোকসা কুমারখালি ও মিরপুরে শান্তি পূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।

পুলিশের বিশেষ শাখা থেকে জানাগেছে, ৪টি পৌরসভার ৩৬ টি ভোট কেন্দ্রের মধ্যে মিরপুরে ৬টি, ভেড়ামারা ও খোকসা পৌরসভার ১৮টি ভোট কেন্দ্রের মধ্যে অধিকাংশই ঝুঁকিপূর্ন। চরমপন্থী অধ্যুষিত মিরপুর ও খোকসা পৌরসভায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। পাশাপাশি কুমারখালি ও ভেড়ামারায় সেনাবাহিনীর টইল রয়েছে। তবে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মিরপুর ও ভেড়ামারা পৌরসভার বিএনপি দলীয় প্রার্থীরা সরকার দলীয় প্রার্থীদের বিরুদ্ধে ভোট কারচুপি ও তাদের ক্যাডার সমর্থকরা সংঘর্ষ ঘটাতে পারে বলে আশংকা করেছেন।

বাংলাদেশ সময়: ১০৩৫ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।