ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিডিআর বিদ্রোহ: খাগড়াছড়িতে রায় বৃহস্পতিবার

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

খাগড়াছড়ি: খাগড়াছড়ির মাটিরাঙ্গা খেদাছড়া ২৯ রাইফেল ব্যাটালিয়নের বিদ্রোহে অভিযুক্ত ৪৭ জন বিডিআর জওয়ানের  রায় ঘোষণা করা হবে বৃহস্পতিবার।

খাগড়াছড়ি সদর সেক্টরে স্থাপিত বিশেষ আদালত ১৫ এতে এই রায় ঘোষণা করা হবে।



এ মামলার অনুষ্ঠিত ৮টি বিচারিক কার্যদিবসে ৪৭ আসামির মধ্যে চারজন নিজেদের দোষ স্বীকার করে আদালতের অনুকম্পা চেয়েছে, বাকী ৪৪জন নিজেদেরকে নির্দোষ দাবি করেছেন।

বৃহস্পতিবার মামলা পরিচালনা করবেন চট্টগ্রাম সেক্টর বিজিবি(বিডিআর) কমান্ডার কর্র্নেল মো. জাহেদুর রহমান। সহকারী বিচারক হিসেবে থাকবেন অ্যাটর্নি জেনারেল বাংলাদেশের প্রতিনিধি ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মো. ইজারুল হক আকন্দ (সাগর), ৫ রাইফেল্স ব্যাটালিয়নের কর্মকর্তা লে. কর্নেল আব্দুন নুর। বিশেষ পিপি হিসেবে সরকার পরে সহায়তাকারী হিসেবে উপস্থিত থাকবেন অ্যাডভোকেট মো. বেলায়েত হোসেন ও অ্যাডভোকেট আমিনুর রহমান।

গত বছরের ২৪ আগস্ট ২৯ রাইফেল ব্যাটালিয়নে সংগঠিত বিডিআর বিদ্রোহীদের বিচারিককার্য শুরু হয়। ৫ ডিসেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন ও শুনানি এবং আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। ৬,৭ ও ৮ ডিসেম্বর প্রসিকিউশনের সাক্ষীদের সাক্ষ্য দেন। সর্বশেষ ২৩ ও ২৪ ডিসেম্বর মামলার বাদী-বিবাদীর যুক্তিতর্ক উপস্থাপন করা হয়।
 
বাংলাদেশ সময়: ০৭০০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।