ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে আ. লীগের ৭ ‘বিদ্রোহী’ প্রার্থী দল থেকে বহিষ্কার

আনছার হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১১

কক্সবাজার : কক্সবাজার জেলার ৪টি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের ৭ ‘বিদ্রোহী’ প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এরা হলেন- কক্সবাজার পৌরসভায় মেয়র প্রার্থী জেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক আবদুল খালেক ও জেলা সদস্য রাশেদুল ইসলাম।



চকরিয়া পৌরসভার মেয়র প্রার্থী পৌর আওয়ামী লীগের আহবায়ক আকম গিয়াস উদ্দিন, যুগ্ম-আহবায়ক ফজলুল করিম সাঈদী ও আওয়ামী লীগ নেতা সলিম উল্লাহ।

মহেশখালী পৌরসভায় মেয়র প্রার্থী মহেশখালী পৌর আওয়ামী লীগ সভাপতি মকসুদ মিয়া ও আওয়ামী লীগ নেতা পূর্ণচন্দ্র দে।

এদের মধ্যে ‘দলীয় শৃংখলা ভঙ্গ’ করার অভিযোগ আনা হয়েছে। এরা আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে কক্সবাজার, চকরিয়া ও মহেশখালী পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
 
জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বদিউল আলম সিকদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার রাতে জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আহমদ হোছাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তি মতে, সভায় জেলা আওয়ামী লীগের ৩৪ জন নেতা উপস্থিত ছিলেন।
 
জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আহমদ হোছাইন জানান, এর আগে কক্সবাজার জেলার ৪টি পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য এককভাবে কক্সবাজার পৌর আওয়ামী লীগ সভাপতি মুজিবুর রহমান (কক্সবাজার), মহেশখালী পৌরসভার বর্তমান মেয়র সরওয়ার আজম (মহেশখালী), চকরিয়া পৌরসভার বর্তমান মেয়র জাফর আলম (চকরিয়া) ও কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদির চাচা মোহাম্মদ ইসলামকে (টেকনাফ) মেয়র প্রার্থী ঘোষণা দেওয়া হয়।
 
তিনি বলেন, ‘বহিষ্কৃত নেতারা দলীয় নির্দেশ অমান্য করে দলের সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে পৌর নির্বাচনে প্রার্থী হয়েছেন। ’

এদিকে বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা ও কক্সবাজার পৌরসভায় মেয়র প্রার্থী আবদুল খালেক বলেন, ‘আমাকে বহিষ্কার করায় আমি খুবই আনন্দিত। ’
 
তিনি বলেন, ‘১৯৯৫ সালেও একবার আমাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছিল। আমি তো অন্য কোনো দলে যাইনি। আমার মতো একজনকে দলের প্রয়োজন। ’

তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর প্রশ্নই ওঠে না বলে জানিয়ে দেন।

আরেক বহিষ্কৃত নেতা রাশেদুল ইসলাম বলেন, ‘যারা আমাদের বহিষ্কার করেছে তাদের মস্তিষ্ক বিকৃত হয়েছে। আমাদের বহিষ্কার করার ক্ষমতা নেই। ’
 
বাংলাদেশ সময় : ২৩৪৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।