ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভুটানের প্রধানমন্ত্রীর সুন্দরবন সফর

শেখ হেদায়েতুল্লাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১১

খুলনা : ভুটানের প্রধানমন্ত্রী লিওনচেন জিগমে ওয়াই থিনলে বুধবার সুন্দরবন সফর করেছেন। তার সফর উপলক্ষে কঠোর নিরাপত্তা নেওয়া হয়।



সুন্দরবনের মনোরম দৃশ্য দেখে তিনি মুগ্ধ হয়ে হাত নেড়ে সবাইকে শুভেচ্ছা জানান। এ সময় তিনি বিশ্বের সপ্তাশ্চর্য  নির্বাচনের জন্য সুন্দরবনের পক্ষে ভোট করেন।
 
বুধবার বেলা সাড়ে বারোটায় বাংলাদেশ নৌ-বাহিনীর জাহাজে করে ভুটানের প্রধানমন্ত্রী সুন্দরবনের করমজল পর্যটন এলাকা পরিদর্শন করেন। সুন্দরবন দেখে তার অভিজ্ঞতার কথা তুলে ধরে করমজলে পরিদর্শক বইতে স্বার করেন। তিনি এ সময় সুন্দরবনকে আরো পর্যটন আকর্ষনীয় হিসেবে গড়ে তুলতে বন মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি সুন্দরবনকে বিশ্বের সপ্তাশ্চর্য  নির্বাচনে তার দেশের পক্ষ থেকে ভোট দিয়ে সহায়তার আশ্বাস দেন।

ভুটানের প্রধানমন্ত্রী সুন্দরবন সফরের সময় তার সঙ্গে ছিলেন বন ও পরিবেশ প্রতিমন্ত্রী ড. হাছান মাহমুদ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী দীপঙ্কর তালুকদার, ভুটানের স্বাস্থ্যমন্ত্রী লিওনপো জাংলে দুকপা, প্রধান বন সংরক ইসতিয়াক উদ্দিন আহম্মেদ, বন সংরক  আকবর হোসেন, ডিএফও (পূর্ব) মিহির কুমার দো, ডিএফও (পশ্চিম) জহির উদ্দিন খন্দকার।

সুন্দরবনের করমজল ভ্রমণের সময় ভুটানের প্রধানমন্ত্রীকে সার্বিক সহায়তা করেন ঢাংমারী স্টেশন কর্মকর্তা মো. মোকাম্মেল হোসেন ও করমজলের ওসি ও বন্যপ্রাণী/কুমির প্রজনন কেন্দ্র সংরক আব্দুর রব।

বাংলাদেশ সময় : ২০২৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ