ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাটহাজারীর একটি খাল থেকে ৪টি গ্রেনেড উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১১

চট্টগ্রাম: চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আলমপুরে একটি খালের স্লুইসগেটের নিচ থেকে দেশীয় ৪টি হ্যান্ড গ্রেনেড উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুরে প্যারালাল খালের কাটাবাড়িয়া স্লুইস গেটের নিচ থেকে রিং লাগানো অবস্থায় সুইচসহ এসব গ্রেনেড উদ্ধার করা হয়।



উদ্ধারকৃত গ্রেনেড পুলিশ হেফাজতে রয়েছে।

হাটহাজারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, ‘গত ১০ ও ১১ জানুয়ারি কুড়িগ্রাম এবং  ঢাকা থেকে গ্রেপ্তার হওয়া দুই  জেএমবি সদস্যের দেওয়া তথ্যের ভিত্তিতে পরিত্যক্ত অবস্থায় এসব গ্রেনেড উদ্ধার করা হয়েছে। গত ২৭ ডিসেম্বর  হাটহাজারীর মেডিকেল গেইট এলাকায় একটি কটেজে পুলিশের অভিযানের মুখে পালিয়ে যাওয়ার সময় জেএমবি সদস্যরা এসব গ্রেনেড প্যারালাল খালের নিচে ফেলে যায়।

ওসি আরও জানান, এসময় শামীম হান্নান নামে এক জেএমবি সদস্যকে পুলিশ গ্রেপ্তার করলে ও হাটাহাজারী  থানার উপ-পরিদর্শক ওমর ফারুকের ওপর বোমা ছুঁড়ে আরও ১১ জন জেএমবি সদস্য  পালিয়ে যায়। পরে পুলিশ ওই কটেজ থেকে ৫টি হ্যান্ড গ্রেনেড উদ্ধার করে।

গ্রেনেডগুলো নিষ্ক্রিয় করতে চট্টগ্রাম মেট্রাপলিটন পুলিশ- সিএমপি’র বোমা বিশেষজ্ঞ দলকে খবর দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১২ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।