ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অর্থ আত্মসাতের কথা স্বীকার করেছেন বিআইডব্লিউটিএ কর্মকর্তা সালাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১১

ঢাকা: ১৯ কোটি টাকা দুর্নীতি মামলায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) সহকারী হিসাব কর্মকর্তা আব্দুস সালাম খান বুধবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন।   স্বীকারোক্তিতে সালাম টাকা আত্মসাতের কথা স্বীকার করেন।

তিনি বলেন, একাজ তিনি একাই করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক বেনজীর আহমেদ আসামিকে দুই দিনের রিমান্ড শেষে আদালতে পাঠিয়ে স্বীকারোক্তি রেকর্ড করার আবেদন করেন।  

মহানগর হাকিম মো. ইসমাইল হোসেন আসামির জবানবন্দী রেকর্ড করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।   স্বীকারোক্তি দেয়ার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের দুদক শাখার কর্মকর্তা আব্দুস সালাম।

মামলার এজাহারে জানাগেছে, আসামি বিআইডব্লিউটিএ’র  সহকারী হিসাব কর্মকর্তা হিসাবে কর্মরত থেকে বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা কর্মচারীদের দলীয় বীমা ও ভবিষ্যত তহবিলের জনতা ব্যাংকের পুরানা পল্টন শাখার দুটি হিসাব থেকে ২০০৯ সালের ১ জুলাই থেকে ২০১০ সালের ২৫ নবেম্বর পর্যন্ত সময়ে অস্বাভাবিক লেনদেন হয়েছে।

বাদী এজাহারে দলীয় বীমা তহবিলের ৯ কোটি টাকা আত্মসাতের অভিযোগ করেন। দলীয় বীমা তহবিলের টাকা আত্মসাতের ঘটনায় গত ২৯ নভেম্বর মামলা দায়ের করেন, বিআইডব্লিউটিএ’র উপপরিচালক মমিনুল হায়দার খান।

এজাহারে ৯ কোটি টাকা আত্মসাতের অভিযোগ করলেও বিআইডব্লিউটিএ’র বিভাগীয় তদন্তে এ পর্যন্ত ১৯ কোটি টাকা আত্মসাতের তথ্য উদঘাটিত হয়েছে বলে রিমান্ড আবেদনের উল্লেখ করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad