ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় বিজি প্রেস কর্মচারী আটক, ২৮ লাখ টাকা উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, জুলাই ১২, ২০১০

ঢাকা: সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত থাকার অভিযোগে সরকারি ছাপাখানা বিজি প্রেসের অফসেট শাখার এক কর্মচারীকে আটক করা হয়েছে। সোমবার তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ তাকে আটক করে।

এ সময় তার কাছ থেকে প্রশ্নপত্র বিক্রির ২৮ লাখ টাকা উদ্ধার করা হয়।

আটক মো. আব্দুল জলিল একজন ফর্মা প্রুফ প্রেসম্যান। তার বাড়ি গাইবান্ধা জেলায়।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার অপারেশন অফিসার উপ-পরিদর্শক (এসআই) সাহাবুদ্দিন আযাদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ‘প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় রংপুরের গঙ্গাচড়া থানায় দায়ের করা মামলায় সোমবার সকাল সাড়ে বারোটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বিজি প্রেসে অভিযান চালায় পুলিশ। এ সময় আব্দুল জলিলকে জিজ্ঞাসাবাদ করে ২৮ লাখ টাকার সন্ধান পাওয়া যায়। পরে প্রেস থেকেই টাকাগুলো উদ্ধার করা হয়।

এদিকে উপ-কমিশনার (ডিসি-তেজগাঁও) চৌধুরী মঞ্জুরুল কবির তেজগাঁও শিল্পাঞ্চল থানায় সোমবার সন্ধ্যা ছ’টায় এক সংবাদ সম্মেলনে জানান, ‘আব্দুল জলিল বর্তমানে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশের হেফাজতে আছেন। ’

তিনি জানান, ‘সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ও বিক্রি করে আব্দুল জলিল এ পরিমাণ (২৮ লাখ) অর্থ পেয়েছেন বলে ধারণা করছে পুলিশ। এছাড়া রংপুরে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদেও তার নাম এসেছে। ’
   
উল্লেখ্য, গত ৯ জুলাই (শুক্রবার) সকালে সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু আগের দিন ৮ জুলাই (বৃহস্পতিবার) বিকেলেই প্রশ্নপত্র ফাঁসের খবর ছড়িয়ে পড়লে পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়। এ ঘটনায় ওইদিনই রংপুরের গঙ্গাচড়া থানায় একটি মামলা দায়ের করা হয় ও দুই সরকারি কর্মকর্তাসহ ১৬০ জনকে আটক করা হয়। ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুলাই ১২, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।