ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারী ও শিশু পাচারকারী চক্রের ২ সদস্য গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

ঢাকা: আন্তর্জাতিক নারী ও শিশু পাচারকারী চক্রের ২ সদস্যকে যশোর ও গাজীপুর থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব)।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন-মো. উকিল মল্লিক (৩৮) ও মোহাম্মদ আলী (৪০)।



মঙ্গলবার বিকেলে র‌্যাব-১’র সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতে পাচার হয়ে যাওয়া এক মা ও মেয়ের দেওয়া তথ্য অনুযায়ী  সোমবার রাতে অভিযান চালিয়ে যশোরের শার্শা থেকে মো. উকিল মল্লিককে আটক করে র‌্যাব। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে গাজীপুরের টঙ্গী থেকে সোমবার রাত ১টার দিকে মোহাম্মদ আলীকে গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গাজীপুরের মো. আফজাল হোসেন নামে এক ব্যক্তি র‌্যাবের কাছে অভিযোগ করেন, গত ২৭ ডিসেম্বর তার স্ত্রী বকুলী বেগম (৩৫) এবং কন্যা হালিমা আক্তার ওরফে আঁখিকে (০৯) ভারতে পাচার করেছে একটি পাচারকারী দল।

এ অভিযোগের ভিত্তিতে গোয়েন্দা কার্যক্রম চালিয়ে পাচারকৃত মা ও মেয়েকে গত ১০ জানুয়ারি দেশে ফিরিয়ে আনে র‌্যাব।

এরপর বকুলী র‌্যাবকে জানান, মোহাম্মদ আলী নামের এক ব্যক্তি তাদের মাসিক ২০ হাজার টাকা বেতনে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে উকিল মল্লিকের কাছে ৮ হাজার টাকায় বিক্রি করেন। ওই দিন মোহাম্মদ আলী ঢাকার উত্তরায় আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ডে উকিল মল্লিকের কাছে তাদের হস্তান্তর করে।

পরে উকিল মল্লিক তাদের যশোরে নিয়ে যান এবং পরদিন ২৮ ডিসেস্বর সন্ধ্যায় ভারতে নিয়ে যান। এরপর ২৯ ডিসেস্বর তাদেরকে ভারতের মুম্বাইয়ে নেওয়ার উদ্দেশ্যে হাওড়া স্টেশনে নিয়ে যান।

আটককৃত আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছেন, তারা আন্তর্জাতিক নারী ও শিশু পাচারকারী, মাদক ব্যবসায়ী ও অস্ত্র কেনা-বেচার সঙ্গে সরাসরি সম্পৃক্ত।

এর মধ্যে মো. উকিল মল্লিকের বিরুদ্ধে শার্শা থানায় হত্যা এবং মাদক চোরাচালান সংশ্লিষ্ট ৬টি মামলা রুজু রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ