ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জ-১ আসনের উপ-নির্বাচন: লড়াইয়ের মাঠে ৬ প্রার্থী

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

হবিগঞ্জ: হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের উপ-নির্বাচনে মহাজোটের দুই এবং চারদলীয় জোটের তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। মঙ্গলবার প্রত্যাহারের শেষ দিনে কোনো প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেনি।



উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিলেটের উপ-কমিশনার মো. এমরান বাংলানিউজকে জানান, মঙ্গলবার প্রত্যাহারের শেষ দিনে কোনো প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার না করায় ছয়জনই প্রতিদ্বন্দ্বিতা করছেন।


নির্বাচনে মহাজোটের শীর্ষ দল আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং দলটির জেলা সভাপতি ডা. মুশফিক হোসেন চৌধুরী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। প্রতিদিনই নির্বাচনী এলাকায় গণসংযোগ ও মতবিনিময় সভা করছেন।

এদিকে, মহাজোটের শরীক দল জাতীয় পার্টি মনোনীত প্রার্থী কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক এম এ মুনিম চৌধুরী বাবুও প্রচারণা চালাচ্ছেন।

অপরদিকে চারদলীয় জোট থেকে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন বিএনপি মনোনীত প্রার্থী বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব শেখ সুজাত মিয়া। একই জোট থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন খেলাফত মজলিস মনোনীত প্রার্থী আব্দুল কাইয়ুম জাকি এবং বাংলাদেশ জমিয়তে উলামায়ে ইসলাম মনোনীত প্রার্থী আব্দুল মালিক চৌধুরী।

উপ-নির্বাচনে অপর প্রার্থী হলেন কৃষক শ্রমিক জনতা লীগের অ্যাডভোকেট মনমোহন দেবনাথ।

তিন লাখ ১৪ হাজার ৪৭ জন ভোটারের নবীগঞ্জ-বাহুবলের উপ-নির্বাচন আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।