ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জবিতে সাইবার সেন্টার উদ্বোধন

জবি করেসপনেন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১
জবিতে সাইবার সেন্টার উদ্বোধন

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে(জবি) শিক্ষক ও ছাত্রছাত্রীদের জন্য প্রথমবারের মত সাইবার সেন্টার স্থাপন করা হয়েছে। বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সহযোগিতায় এটি স্থাপন করা হয়।



বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিকেলে বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের ৬ষ্ঠ তলার ৬১১নং কে শিক্ষক এবং ছাত্রছাত্রীদের ডিজিটাল সুবিধার দেওয়ার জন্য জন্য সাইবার সেন্টারটি স্থাপন করা হয়।

সেন্টারটি উদ্বোধন কালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ বলেন, ভিশন ২০২১ বাস্তবায়ন ও  ডিজিটাল বাংলাদেশ গড়ার লে এটি একটি উল্লেখযোগ্য ঘটনা। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এই দিনটি মাইল ফলক হয়ে থাকবে। এই সাইবার সেন্টারের মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রছাত্রীদের জন্য পুরো বিশ্বের জ্ঞান ভাণ্ডার উন্মুক্ত হলো। ”

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ শওকত জাহাঙ্গীর বলেন, ‘আজ সেই ১/১১। সেই অন্ধকার অবস্থা হতে উত্তীর্ণ হয়ে আজ স্থিতিশীল সমাজে পৌঁছতে পেরেছি। বর্তমান সরকার ‘ডিজিটাল বাংলাদেশ- ভিশন ২০২১’ লক্ষ্য জাতির সামনে রেখেছে। তারই ধারাবাহিকতায় এই সাইবার সেন্টার প্রতিষ্ঠা। ’

এ সময় সংপ্তি বক্তব্য রাখেন সাইবার সেন্টার কমিটির আহ্বায়ক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. হাসনা হেনা বেগম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ রেজাউল করিম, রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. এস এম আনোয়ারা বেগম প্রমুখ ।

বাংলাদেশ সময় ১৯৪০ঘণ্টা, জানুয়ারি ১১,২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।