ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিন দিনেও উদ্ধার হয়নি ঢাকেশ্বরী মন্দিরের স্বর্ণালংকার ও টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

ঢাকা: রাজধানীর ঢাকেশ্বরী মন্দির থেকে চুরি যাওয়া ২শ’ ভরি স্বর্ণালংকার ও সাড়ে চার লক্ষাধিক টাকা তিন দিনেও উদ্ধার করতে পারেনি পুলিশ। তবে এরই মধ্যে মন্দির পরিদর্শন করে চুরির সাথে জড়িতদের শিগগির গ্রেপ্তারের জন্য আইন-শৃংখলা বাহিনীকে কড়া নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।



এদিকে এ ঘটনায় জড়িত সন্দেহে মন্দিরের গ্রেপ্তারকৃত নৈশপ্রহরী আনিসকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করেও পুলিশ কোনো তথ্য পায়নি।

ঢাকেশ্বরী মন্দিরে চুরির ঘটনায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা চকবাজার মডেল থানার উপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, চুরির ঘটনায় দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হলেও আনিস বরাবরই জড়িত থাকার কথা অস্বীকার করছে।

তদন্ত কর্মকর্তা জানান, ১৬ ডিসেম্বর আনিসের রিমান্ডের মেয়াদ শেষ হলে প্রয়োজনে আবারও তার রিমান্ডের আবেদন করা হতে পারে। তবে ঘটনার রহস্য উন্মোচনে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন।

এছাড়া মন্দিরের সব কর্মচারীর মোবাইলের কললিস্টের ট্র্যাকিং শুরু হয়েছে বলে উপ-পরিদর্শক শহিদুল ইসলাম বাংলানিউজকে জানিয়েছেন।

এদিকে মঙ্গলবার বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করেছেন। তিনি শিগগির অপরাধীদের গ্রেপ্তার ও মন্দিরের চুরি হওয়া মালামাল উদ্ধারের ব্যাপারে আইন-শৃংখলা বাহিনীর প্রতি নির্দেশ দেন।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকারসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে ছিলেন।

মন্দিরে চুরির রহস্য উদঘাটনে পুলিশের ভূমিকা সম্পর্কে মন্দিরের পুজা কমিটির সভাপতি বীরেশ চন্দ্র সাহা বাংলানিউজকে বলেন, ‘পুলিশের তৎপরতায় আমরা সন্তুষ্ট। আশা করছি অচিরেই পুলিশ মন্দিরের চুরি যাওয়া মালামালসহ চোরদের গ্রেপ্তার করতে সমর্থ হবে। ’

উল্লেখ্য, গত শনিবার ভোরে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে হানা দিয়ে দুর্বৃত্তরা মূলগেটের তালা ভেঙে দেবীর অঙ্গ থেকে ২শ’ ভরি ওজনের স্বর্ণালঙ্কার ও দানবাক্সের সাড়ে চার লক্ষাধিক টাকা নিয়ে যায়।

এ নিয়ে গত এক মাসে রাজধানীতে অন্তত তিনটি মন্দিরে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ