ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ার গ্রামে সন্ত্রাসী হামলা, আহত ১৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

ঢাকা: আশুলিয়ায় আউকপাড়া আদর্শ গ্রামে মঙ্গলবার এক সন্ত্রাসীরা হামলায় অন্তত ১৫ গ্রামবাসী আহত হয়েছেন। আহতদের মধ্যে গুরুতর আহত তিনজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।



একটি স্বার্থন্বেষী মহল গ্রামবাসীদের উচ্ছেদ করার জন্য বার বার এ আদর্শ গ্রামে হামলা চালাচ্ছে বলে অভিযোগ করে গ্রামবাসীরা।

এ ব্যাপারে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম জানান, আউকপাড়া আদর্শ গ্রাম সমিতির লোকজনের ওপর হয়রাণী চলছে। এসব হয়রনি বন্ধে পুলিশ সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মঙ্গলবারের হামলার সত্যতার স্বীকার করে তিনি বলেন, আদর্শ গ্রামের সাধারণ মানুষের উপর হামলার ঘটনায় মামলা হয়েছে এবং আসামিদের ধরার চেষ্টা চলছে।

আহতদের মধ্যে সিরাজ মিয়া, বিথী, নুরুজ্জামান, অলিয়ার রহমান নামে তিনজনের পরিচয় জানা গেছে।  

স্থানীয়দের দাবি বাস্তুহারা সমবায় সমিতির নাম দিয়ে স্বঘোষিত সভাপতি খোকন আদর্শ গ্রামের প্রায় ২ একর ৪৭ শতাংশ জমির প্লট বিভিন্ন লোকের কছে বিক্রি করার কথা বলে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়।

এ ব্যাপারে আশুলিয়া থানায় তিগ্রস্ত গ্রামবাসী বীথি এক সপ্তাহ আগে খোকন ও তার সহযোগীদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা করে।

এতে ক্ষিপ্ত হয়েই খোকন তার বাহিনী দিয়ে বীথি ও তার স্বামী সিরাজ মিয়াকে মারধোর করে। তারই জের ধরে মঙ্গলবারের হামলা হয়েছে বলেই নিশ্চিত করে পুলিশ।  

পুলিশ জানায়, আউকপাড়া আদর্শ গ্রাম সমিতির কার্যক্রম বন্ধ করতে খোকন তাহার সন্ত্রাসী বাহিনী দিয়ে আউকপাড়া বস্তি ও আদর্শ গ্রামে সোমবার বিকেলে থেকে কয়েক দফায় আক্রমনের চেষ্টা করে। মঙ্গলবার সকালে তাদের হামলায় খবর পেয়ে আদর্শ গ্রাম সমিতির অন্য সদস্যরা দলবদ্ধভাবে এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

বাংলাদেশ সময় ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।