ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পৌর নির্বাচন: রাউজানে সেনা মোতায়েন না হলে সরে দাঁড়াবে বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

চট্টগ্রাম: নির্বাচনের পরিবেশ ফিরিয়ে আনতে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে রাউজান পৌরসভায় সেনা মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি। অন্যথায় নির্বাচন বর্জনের হুমকি দিয়েছে দলটি।



মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম প্রেসকাবে রাউজান উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।
 
লিখিত বক্তব্যে রাউজান উপজেলা বিএনপির সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, রাউজানে বর্তমানে সরকারি দলের সন্ত্রাসীদের ত্রাসের রাজত্ব চলছে। অথচ প্রশাসন ও পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করছে।

তিনি অভিযোগ করে বলেন, বিএনপির কাউন্সিলর প্রার্থী ও পৌর বিএনপির সভাপতি আব্দুল আল হাসান এবং বিএনপি নেতা-কর্মীদের ওপর সন্ত্রাসীরা হামলা চালালেও পুলিশ মামলা না নিয়ে শুধু অভিযোগ নিয়ে দায় সেরেছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত সোমবার পৌর কার্যালয়ের সামনে আব্দুল্লাহ আল হাসানের গাড়িতে সন্ত্রাসীরা হামলা চালালে তিনি ও তার সমর্থকরা গুরতর আহত হন। বর্তমানে আব্দুল্লাহ আল হাসান নগরীর একটি কিনিকে চিকিৎসাধীন আছেন।

এ রকম পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেন বিএনপি নেতারা।
 
তারা অভিযোগ করে বলেন, সন্ত্রাসীদের বাধার কারণে বিএনপি সমর্থিত মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নির্বাচনের মাঠে নামতে পারছেন না। তাদের পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। কাউন্সিলর প্রার্থী ও সমর্থকদের মারধোর করা হচ্ছে।
 
তাই নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে ৪৮ ঘণ্টার মধ্যে সেনা মোতায়েনসহ পাঁচ দফা দাবি তুলে ধরেন বিএনপি নেতারা।
 
অন্য দাবিগুলো হচ্ছে-উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ পক্ষপাতদুষ্ট কর্মকর্তাদের বদলি করে প্রশাসনে নিরপেক্ষ কর্মকর্তা নিয়োগ, অভিযুক্ত ও চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তার, অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চালানো,  মেয়র প্রার্থী আব্দুল্লাহ আল হাসানসহ কাউন্সিলর প্রার্থী এবং তাদের কর্মী সমর্থকদের নিরাপত্তা নিশ্চিত করা ।

বিএনপি নেতা মহিউদ্দিন আহমেদ বলেন, সরকার দলীয় সন্ত্রাসীদের তাণ্ডব সত্ত্বেও প্রধান নির্বাচনের কমিশনারের আশ্বাসে গণতন্ত্রকে শক্তিশালী করতে আমরা এই নির্বাচনে অংশ নিচ্ছি। কিন্তু নির্বাচন কমিশন নির্বাচনের পরিবেশ সৃষ্টিতে উল্লেখিত দাবি বাস্তবায়ন না করলে আমরা নির্বাচন থেকে সরে দাঁড়াবো।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad