ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে অগ্নিকাণ্ডে ১৫ দোকান পুড়ে ছাই: ক্ষতি ১ কোটি টাকা

আনছার হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

কক্সবাজার: কক্সবাজারের রামু উপজেলার রশিদনগরে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

এতে নগদ ৪০ লাখ টাকাসহ ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করা হচ্ছে।



মঙ্গলবার ভোর রাতের এ অগ্নিকাণ্ডে সব দোকান পুড়ে যাওয়ার পরই কক্সবাজার থেকে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছায় বলে অভিযোগ পাওয়া গেছে।

ঘটনা সম্পর্কে রশিদনগর ইউনিয়ন পরিষদের সদস্য মনজুর আলম বাংলানিউজকে জানান, ‘রশিদনগর ইউনিয়নের নতুন বাজারে ভোর সাড়ে ৫টার দিকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। দুই ঘণ্টার এ অগ্নিকাণ্ডে ছোট-বড় মিলিয়ে মোট ১৫টি দোকান পুড়ে যায়। ’

তিনি দাবি করেন, ‘অগ্নিকাণ্ডে এক কোটি টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে। ’
 
পুড়ে যাওয়া দোকানের মধ্যে রয়েছে, মুদির দোকান রহমানিয়া ট্রেডিং, ৪টি ফার্মেসি, ডা. সৈয়দুর রহমান ও ডা. নুরুল কবির, মনসুর আলীর সারের দোকান, মোহাম্মদ সেলিম ও মোহাম্মদ হোসেনের দু’টি চালের গুদাম, গুরা মিয়া ও মোহাম্মদ আমিরের কসমেটিকসের দোকান ও একটি আবাসিক হোটেল রয়েছে।

বাজারের পুড়ে যাওয়া দোকান মালিক শহিদুর রহমান বাংলানিউজকে জানান, তার রহমানিয়া ট্রেডিং নামের মুদির দোকানের নগদ দেড় লাখ টাকাসহ ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

তিনি জানান, শুভ মেডিকোর ক্যাশ কাউন্টারে থাকা নগদ ৫ লাখসহ ২০ লাখ টাকার মালামাল পুড়ে যায়।

দমকল বাহিনীর কর্মীদের দেরিতে যাওয়া প্রসঙ্গে কক্সবাজার দমকল বাহিনীর উপ-সহকারী পরিচালক কামাল উদ্দিন ভূঁইয়া জানান, ‘অনেক পরে তাদের খবর  দেওয়া হয়েছিল। তারপরও তারা যথাসময়ে ঘটনাস্থলে পৌঁছেছেন। এছাড়া কক্সবাজার থেকে রশিদনগর পৌঁছাতেই এক ঘণ্টা সময় লেগে যায়। ’
 
তিনি বলেন, ‘দমকল কর্মীরা পৌঁছেই আগুন নিয়ন্ত্রণে এনেছেন। ’ তবে তিনি ক্ষয়ক্ষতির বিবরণ জানাতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ