ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

র‌্যাংকসটেলের সংযোগ বিচ্ছিন্নের কার্যকারিতা ৩ মাস স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, জুলাই ১২, ২০১০

ঢাকা: বেসরকারি টেলিফোন কোম্পানি র‌্যাংকসটেলের সংযোগ বিচ্ছিন্নের কার্যকারিতা সোমবার তিন মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট।

সংযোগ বিচ্ছিন্ন করার ব্যাপারে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) সিদ্ধান্ত কেনো অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে সরকার এবং বিটিআরসির প্রতি রুলও জারি করেছে আদালত।

দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী এবং বিচারপতি শেখ মো. জাকির হোসেনের বেঞ্চ এই আদেশ দেন।

গত ১০ মে বেসরকারি পাঁচটি টেলিফোন কোম্পানি বন্ধ করে দেওয়া হয়। এগুলো হলো র‌্যাংকসটেল, পিপলস টেল, ওয়ার্ল্ড টেল, ন্যাশনাল টেলিফোন ও ঢাকা ফোন।

র‌্যাংকসটেলের গ্রাহক আজগর আলী সংযোগ বিচ্ছিন্ন কেনো অবৈধ হবে না মর্মে একটি রিট দায়ের করেন। রিটকারীর পক্ষে আইনজীবী মনসুরুল হক চৌধুরী এবং সরকার পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল নজরুল ইসলাম তালুকদার শুনানিতে অংশ নেন।

আদালতের আদেশের পর মনসুরুল হক চৌধুরী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, র‌্যাংকসটেলের সংযোগ বিচ্ছিন্ন ও লাইসেন্স বাতিল সংক্রান্ত বিটিআরসির সিদ্ধান্তের কার্যকারিতা তিন মাস স্থগিত করেছে আদালত। একই সঙ্গে আদালত একটি রুলও জারি করেছে। তবে বাকি চারটি কোম্পানির পক্ষে যেহেতু কোনো আবেদন করা হয়নি তাই এ সিদ্ধান্ত কেবল র‌্যাংকসটেলের ক্ষেত্রেই প্রযোজ্য হবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯১৩, জুলাই ১২, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।