ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খাদ্য পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

এমএকে জিলানী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, জুলাই ১২, ২০১০

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোমবার সচিবালয়ে তার দপ্তরে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ডেকে দেশের খাদ্য পরিস্থিতি সম্পর্কে জানতে চান। এ সময় তিনি চালের বাজার স্বাভাবিক রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।



জানা গেছে, বাণিজ্য ও অর্থসচিব এবং ভারপ্রাপ্ত খাদ্য সচিবকে প্রধানমন্ত্রী ডেকে খাদ্য পরিস্থিতি জানতে চান ও প্রয়োজনীয় নির্দেশনা দেন। এ সময় মন্ত্রিপরিষদ ও প্রধানমন্ত্রীর মূখ্যসচিব উপস্থিত ছিলেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডির কাছে এর সত্যতা স্বীকার করেছেন খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এবং খাদ্য বিভাগের ভারপ্রাপ্ত সচিব বরুণ দেব মিত্র।

খাদ্যমন্ত্রী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘বর্তমানে আন্তর্জাতিক বাজারে চালের দাম বাড়তি। তবে সে হিসেবে আমাদের বাজারে এর কোনো প্রভাব পড়েনি। ’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী খাদ্য পরিস্থিতি স্বাভাবিক রাখতে নির্দেশ দিয়েছেন। চালের বাজার যাতে স্বাভাবিত থাকে এজন্য সামনের রমযানের আগেই ওএমএসের মাধ্যমে খোলা বাজারে চাল বিক্রি শুরু হবে। ’

বাংলাদেশ সময় : ১৯৩৫ ঘণ্টা, ১২ জুলাই, ২০১০।


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।