ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কল্যাণপুরে আদম ব্যবসায়ীর কক্ষ থেকে লাশ উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১১

ঢাকা: রাজধানীর কল্যাণপুর এলাকায় এক আদম ব্যবসায়ীর ক থেকে নিজামউদ্দিন (৩০) নামে এক কোরিয়া প্রবাসীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, পাওনা টাকা পরিশোধ করার কথা বলে ওই আদম ব্যবসায়ী মোবাইল ফোনে নিজামউদ্দিনকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করেছেন।

পরে আদম ব্যবসায়ী আনোয়ার হোসেন ওই করে ভেতর নিজাম উদ্দিনের লাশ ফেলে বাইরে থেকে দরজায় তালা লাগিয়ে পালিয়ে গেছেন।

রোববার গভীর রাতে স্থানীয় লোকজন ওই করে তালা ভেঙ্গে নিজাম উদ্দিনের মৃতদেহ উদ্ধার করে।

দারুস সালাম থানার উপ-পরিদর্শক (এসআই) জেসমিন আক্তার ও নিহত নিজাম উদ্দিনের স্ত্রী আসমা বেগম বাংলানিউজকে জানান, নিজাম উদ্দিন দীর্ঘদিন ধরে কোরিয়ার শ্রমিক হিসেবে কাজ করছেন। সেখানে থাকা অবস্থায় নিজাম উদ্দিনের সঙ্গে আদম ব্যবসায়ী আনোয়ার হোসেনের বেশ কয়েক লাখ টাকা লেনদেন হয়। মূলত কোরিয়ায় শ্রমিক পাঠানোর ভিসা আদান-প্রদানকে কেন্দ্র করেও এই লেনদেন চলে।

কিন্তু কয়েক মাস আগে ওই আদম ব্যবসায়ী কোরিয়ায় কয়েক জন শ্রমিক পাঠান প্রবাসী নিজাম উদ্দিনের মাধ্যমে।

চুক্তি অনুযায়ী আনোয়ার হোসেনের শ্রমিক পাঠানোর সময় সব টাকা পরিশোধ করার কথা থাকলেও তা না করে বিভিন্ন অজুহাত দেখিয়ে ১০ লাখ টাকা নিজের কাছে রেখে দেন।

পরে নিজাম উদ্দিন এই টাকার জন্য চাপ দিতে শুরু করলে আনোয়ার তার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন।

সম্প্রতি নিজাম উদ্দিন দেশে এসে আনোয়ারকে আবারো ওই টাকার জন্য চাপ দিতে শুরু করলে আনোয়ার রোববার নিজাম উদ্দিনের মোবাইলে ফোন করে তাকে টাকা দেওয়ার কথা বলে রাজধানীর কল্যাণপুরে শ্যামলী বাস কাউন্টারের পাশের একটি কে ডেকে নেন। এই কইে আনোয়ার থাকতেন।

রোববার নিজাম উদ্দিন ওই কে গেলে আনোয়ার তাকে পিটিয়ে হত্যা করে লাশ ভেতরে রেখে করে বাইরে থেকে তালা মেরে বাইরে ঘোরাফেরা করতে থাকেন।

রোববার সন্ধ্যার দিকে ওই ভবনের এক দারোয়ান আনোয়ারের করে টয়লেট ব্যবহার করতে তার কাছে করে চাবি চাইলে তিনি চাবি দিতে অস্বীকৃতি জানান।

এর কারণ হিসেবে তিনি বলেন, কে তার একটি মহিলা মেহমান আছে। এই কথা বলে তিনি বাইরে বের হয়ে যান।

ওই দারোয়ান ধারণা করেন, আনোয়ার কে একটি কলগার্ল রেখেছেন। রাতে তিনি তার আরো কয়েকজন সহযোগীকে বিষয়টি জানিয়ে ওই কলগার্লকে ভোগ করার জন্য করে তালা ভেঙ্গে ভেতরে ঢুকে দেখেন নিজাম উদ্দিন অচেতন অবস্থায় পড়ে আছেন।

পরে তারা নিজাম উদ্দিনকে দ্রুত স্থানীয় মুক্তি কিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে খবর পেয়ে পুলিশ মুক্তি কিনিক থেকে নিজাম উদ্দিনের লাশ উদ্ধার করে মঙ্গলবার দুপুরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।

নিজাম উদ্দিনের বাবার নাম আজিম উদ্দিন। তিনি মিরপুরের ২ নম্বর সেকশনের ডি ব্লকের ৫ নম্বর রোডের ১৬ নম্বর বাড়িতে সপরিবারের বসবাস করতেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।