ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকার ১ লাখ মে.টন চিনি আমদানি করবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১১

ঢাকা: সরকার চলতি বছর স্টেট-টু-স্টেট চুক্তির মাধ্যমে এক লাখ মেট্রিক টন চিনি আমদানি করবে। শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের (বিএসএফআইসি) মাধ্যমে এ চিনি আমদানি করা হবে।

এ ল্েয শিল্প মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হচ্ছে।

শিল্পমন্ত্রী দিলীপ বড়–য়া সোমবার দুপুরে শিল্প মন্ত্রণালয়ের সম্মেলনকে মন্ত্রণালয়ের বাজেট ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

আসন্ন রমজানকে সামনে রেখে চিনি আমদানির এ পরিকল্পনা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

শিল্পসচিব কে.এইচ. মাসুদ সিদ্দিকীর সভাপতিত্বে সভায় শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর, অধিদপ্তর ও কর্পোরেশনের প্রধান এবং মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
সভায় জানানো হয়, চলতি ইরি-বোরো মৌসুমে চাষী পর্যায়ে সুষ্ঠুভাবে সার সরবরাহের জন্য সরকারের কাছে পর্যাপ্ত ইউরিয়া সার মজুদ রয়েছে। ১০ জানুয়ারি বিসিআইসি’র কাছে নয় লাখ ৪৮ হাজার মেট্রিক টন ইউরিয়া সার মজুদ রয়েছে, যা গত বছরের একই দিনের তুলনায় দুই লাখ ৩৪ হাজার মেট্রিক টন বেশি।

চলতি বছর ল্যমাত্রার চেয়ে এক লাখ মেট্রিক টন বেশি আখ মাড়াই করে গত বছরের প্রায় দ্বিগুণ চিনি উৎপাদন সম্ভব হবে বলে সভায় আশাপ্রকাশ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।