ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটিয়ায় সংঘর্ষের ঘটনায় ২ মামলায় আসামি আড়াই হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১১

চট্টগ্রাম: চট্টগ্রামের পটিয়ায় মসজিদের কর্তৃত্ব নিয়ে সুন্নী ও ওয়াহাবি সম্প্র্রদায়ের মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের করা দু’টি মামলায় আড়াই হাজার লোককে আসামি করা হয়েছে।

শুক্রবার রাতে নগরীর কর্ণফুলী থানার এস আই বাবুল মিয়া বাদি হয়ে ওই থানায় মামলা দু’টি দায়ের করেন।



এদিকে সংঘর্ষের পর পটিয়ার বড়উঠান ইউনিয়নের শাহ মীরপুর গ্রামের ফকিরনীর হাট এলাকায় এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

কর্ণফুলী থানার ওসি আমিনুর রশীদ বাংলানিউজকে জানিয়েছেন, সংঘর্ষের সময় ঘটনাস্থল থেকে এবং শনিবার সকাল পর্যন্ত বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ মোট ৩৯ জনকে গ্রেপ্তার করেছে।

এছাড়া অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপনের পাশাপাশি বিপুল সংখ্যক অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তিনি জানান।  

ওসি আরও জানান, মামলা দুটির মধ্যে একটিতে মারাত্মক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

এছাড়া, ভাংচুর, মারধর, লুটপাট, অগ্নিসংযোগ এবং জনতার মধ্যে আতংক সৃষ্টি করে ধ্বংসত্মক কার্যকলাপের অভিযোগে দ্রুত বিচার আইনে অপর মামলাটি দায়ের করা হয়েছে।

প্রতিটি মামলায় সুনির্দিষ্ট ১৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও এক হাজার দু’শ জনকে আসামি করা হয়েছে।

শুক্রবার জুমার নামাজের পর মসজিদের দখলদারিত্ব নিয়ে সুন্নী ও ওয়াহাবি অনুসারীদেও মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বিুব্ধরা কমপে ছয়টি দোকান ও সাতটি বসতবাড়ি আগুনে পুড়িয়ে দেয়। এতে পাঁচ পুলিশসহ কমপে ৪০ জন আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে ৩০ জনকে গ্রেপ্তার করে।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।