ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কামরাঙ্গীরচরে ব্যবসায়ীকে হত্যা, প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১১

ঢাকা: রাজধানীর কামরাঙ্গীরচর থানার পাকাপুল বাজার এলাকায় শনিবার সকালে এক ব্যবসায়ীকে খুনের অভিযোগে দোকান পাট বন্ধ রেখে বিক্ষোভ করছে স্থানীয় ব্যবসায়ীরা। ক্ষুদ্ধ ব্যবসায়ীদের অভিযোগ চাঁদা না দেওয়ায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।



কামরাঙ্গীরচর থানা সূত্রে জানা গেছে, শনিবার সকালে কামরাঙ্গীরচরের পাকাপুল বাজারের রড সিমেন্টের দোকান লাকি ট্রেডার্সের মালিক আবুল কাশেমের (৪০) লাশ তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে উদ্ধার করে পুলিশ।

নিহতের পরিবারের বরাত দিয়ে থানার কর্তব্যরত কর্মকর্তা এএসআই মো. শফিক বাংলানিউজকে জানান, নিহত ব্যবসায়ী আবুল কাশেম তার দোকানঘরেই রাত কাটিয়েছেন। সকাল সাড়ে সাতটায় পরিবার ও স্থানীয় লোকজন দোকানটি ভেতর থেকে বন্ধ দেখে তাকে ডাকাডাকি করে। কিন্তু সাড়া না পেয়ে দোকান ভেঙ্গে ভেতরে ঢুকে কাশেমের ঝুলন্ত মৃতদেহ দেখতে পায়। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়।

এএসআই মো. শফিক জানান, সকাল নয়টায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে আবুল কাশেমের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

এএসআই মো. শফিক আরও জানান, সুরতহাল প্রতিবেদনে নিহতের শরীরের বিভিন্ন স্থনে ধারালো অস্ত্র ছাড়াও বেশ কিছু আঘাতের চিহ্ন পাওয়া গেছে। মৃতের হাত পেছন দিক থেকে বাঁধা ছিলো।   প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে শ্বাসরোধ করে হত্যার পর ফ্যানের সঙ্গে ঝুলিয়ে দেওয়া হয়েছে।

পরিবারের অভিযোগের বরাত দিয়ে এএসআই শফিক বলেন, কিছুদিন আগে ব্যবসায়ী আবুল কাশেমের কাছে স্থানীয় একদল সন্ত্রাসী চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় ওই সন্ত্রাসীরা তাকে দেখে নেওয়ার হুমকি দেয়। তবে এ ঘটনায় পরিবারে পক্ষ থেকে এখন পর্যন্ত কোন অভিযোগ দায়ের করা হয়নি।

এদিকে দোকানপাট বন্ধ করে স্থানীয় ব্যবসায়ীদের বিক্ষোভ প্রসঙ্গে জানতে চাইলে মো. শফিক বাংলানিউজকে জানান, পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এছাড়া স্থানীয়দের জিজ্ঞাসাবাদের পাশাপাশি প্রকৃত ঘটনা  তদন্তে পুলিশের একাধিক দল মাঠে নেমেছে।

বাংলাদেশ সময় ১২৪৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।