ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১১
আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ

সাভার: শ্রমিক ছাঁটাইকে কেন্দ্র করে আশুলিয়ায় বিদেশি বিনিয়োগকারী একটি তৈরি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। কারখানার প্রায় ১৭শ’ শ্রমিক কাজ বন্ধ রেখে শনিবার সকাল থেকে বিক্ষোভ করছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

সুপারভাইজার ও ইনচার্জদের মারধরের অভিযোগে ইউনিভার্স নিটিং গার্মেন্টস লিমিটেড নামের সোয়েটার কারখানায় ৩২ শ্রমিকে ছাঁটাই করা হয়। এরই প্রতিবাদে কারখানার শ্রমিকরা কাজ বন্ধ রেখে শনিবার সকাল থেকেই বিক্ষোভ শুরু করেন।

কারখানার কর্মকর্তা নরেন বাড়ৈ জানান, নিয়ম মেনেই শ্রমিকদের ছাঁটাই করা হয়েছে। তাদের পাওনাদিও পরিশোধ করা হবে। তবে নেতা নামধারী অনেকে সাধারণ শ্রমিকদের ক্ষেপিয়ে কাজ বন্ধ রেখেছে। এতে শিল্প উৎপাদন ব্যাহত হচ্ছে।

অন্যদিকে ছাঁটাই বন্ধ না হলে আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দিয়েছে ক্ষুব্ধ শ্রমিকরা।

শিল্প পুলিশের আশুলিয়া জোনের উপ-পরিচালক ফয়েজুল কবির বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে কারখানার সামনে আইন শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম জানান, শ্রমিকদের দাবি দাওয়া থাকলে তা শান্তিপূর্ণভাবে কর্তৃপরে গোচরে আনার পরামর্শ দেওয়া হয়েছে। তবে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করা হলে পুলিশ কঠোর ব্যবস্থা নেবে।

বাংলাদেশ সময়: ১১৪০ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad