ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন খানের দাফন শনিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৩
মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন খানের দাফন শনিবার

মানিকগঞ্জ: মানিকগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মোসলেম উদ্দিন খান হাবু মিয়ার দাফন হবে শনিবার।

তিনি বৃহস্পতিবার রাতে বার্ধক্য জনিত কারণে ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন।

(ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।
 
তিনি ১৯৩০ সালে মানিকগঞ্জের গড়পাড়ায় জন্মগ্রহণ করেন। মানিকগঞ্জ থেকে তিনি ১৯৬৬ ও ১৯৭০ সালে এমএলএ এবং ১৯৭৩ সালে এমপি নির্বাচিত হন।

মরহুম মোসলেম উদ্দিন ৭৩ সালে বঙ্গবন্ধুর মন্ত্রীসভায় পাটপ্রতি মন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি মুক্তিযুদ্ধের সময় মুজিবনগর সরকারের নির্দেশে ভারতের বিহার রাজ্যে অন্যান্য এমএলএর সঙ্গে এক মাস সামরিক প্রশিক্ষণ নেন।

তিনি দীর্ঘদিন মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। মরহুম এই নেতা কর্মজীবনে মানিকগঞ্জে টানা ৫০ বছর আইন পেশার সঙ্গে সম্পৃক্ত ছিলেন।
 
তার মৃত্যুতে সংসদ সদস্য এবিএম আনোয়ারুল হক, সংসদ সদস্য জাহিদ মালেক স্বপন, বিএনপির সাবেক মন্ত্রী হারুনার রশিদ খান মুন্নু, সংসদ সদস্য এসএম আব্দুল মান্নান, জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা,মহিলা সংসদ সদস্য মমতাজ বেগম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মফিজুল ইসলাম খান কামাল, ডেপুটি কমান্ডার ইঞ্জিনিয়ার তোবারক হোসেন লুডু, মমিন উদ্দিন খান, জেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, সাধারণ সম্পাদক গাজী কামরুল হুদা সেলিম শোক জানান।

মুক্তিযোদ্ধা সংসদ সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল সোয়া ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের প্রথম নামাজের যানাযা অনুষ্ঠিত হয়।

শনিবার সকাল ১১টায় মরহুমের গ্রামের বাড়ি গড়পাড়ায় দ্বিতীয় যানাযা এবং বাদ যোহর মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ মাঠে তৃতীয় যানাযা শেষে তাকে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।