ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইভটিজিং: এবার জীবন দিল মাধ্যমিক ছাত্রী রংপুরের রুমা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১১

রংপুর: ইভটিজিংয়ের শিকার হয়ে এবার রংপুরের এক স্কুল ছাত্রী আত্মহত্যা করেছে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বিকেলে উত্তম ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামে।

ঘটনার পর পুলিশ বখাটে যুবক নাহিদকে সন্ধ্যায় আটক করেছে।

আত্মহত্যার আগে সে একই এলাকার বখাটে যুবক নাহিদের নামে একটি চিরকুট লিখে গেছে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, রংপুর সদর উপজেলার উত্তম ইউনিয়নের হাজিরহাট বানিয়াপাড়ার ব্যবসায়ী নুরুল ইসলামের একমাত্র কন্যা টুম্পা আক্তার রুমা বাংলাদেশ রাইফেল্স স্কুল অ্যান্ড কলেজের মাধ্যমিক পরীার্থী। বুধবার বিকেলে তার বাংলা ১ম পত্রের মডেল পরীা ছিল।

পরীা দিয়ে বিকেলে বাসায় ফিরে  সবার অজান্তে পরীার প্রশ্নপত্রের বিপরীতে সাদা অংশে বাবা-মা ও বড় দু’ভাইয়ের উদ্দেশ্যে একটি চিরকুট লিখে ঘরের আড়ার সঙ্গে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে।

চিরকুটে লিখেছে, ‘নাহিদ সবাইকে বলেছে যে, আমার সাথে নাকি ওর সর্ম্পক আছে। নাহিদ আমাকে যেভাবে উত্ত্যক্ত করেছে, তাতে আমার মৃত্যু ছাড়া কোনও উপায় নাই। আমার মৃত্যুর জন্য দায়ী নাহিদ। ইতি রুমা - মা, বাবা ও ভাই তোমরা সবাই আমাকে মা করে দিও। ’
রুমার বাবা নুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘এলাকায় বখাটে হিসেবে পরিচিত নাহিদ একই এলাকার আব্দুল ওহাবের পুত্র। সে আমার মেয়েকে দীর্ঘ দিন থেকে উত্ত্যক্ত করে আসছে। এ নিয়ে গত এক বছরে গ্রামে ২ বার সালিশ বৈঠক হয়েছে। কিন্তু তার পরেও সে আমার মেয়ের পিছু ছাড়ে নাই। তাই আমার মেয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে। ’

এদিকে একমাত্র কন্যাকে হারিয়ে মা জোহরা বেগম নির্বাক হয়ে পড়েছেন। রুমার মৃত্যুতে গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

কোতোয়ালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হায়দার আলী মোল্লা ঘটনার সত্যতা স্বীকার করে বাংলানিউজকে বলেন, ‘বিষয়টি সরেজমিনে দেখার জন্য  ঘটনাস্থলে পুলিশের একটি দল অবস্থান করছে। সন্ধ্যা সাড়ে ৭টায় অভিযুক্ত বখাটে যুবক নাহিদকে সিও বাজার এলাকা থেকে আটক করা হয়েছে। থানায় মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ২২৪৭ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।