ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থী বহিস্কার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১১

ঢাকা: এক সাধারণ শিক্ষার্থীকে মারধর করে গুরুতর আহত করার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রশাসন সুত্র জানায়, বৃহস্পতিবার সকালে হিসাববিজ্ঞান বিভাগের ৩১৫ নম্বর কক্ষে কামাল, তমাল, প্রিন্স, জামাল, সোহাগ ও তাদের ৮-১০ জন সহযোগী বিভাগের ৭ম সেমিস্টারের (১ম ব্যাচ) ছাত্র রিফাত বিন সাত্তার এর ওপর হামলা চালায়।

এসময় তার মাথায়ও আঘাত করা হলে গুরুতর আহত হয় সে ।

পরে  আহত রিফাতকে তার বন্ধুরা প্রথমে ঢাকা ন্যাশনাল হাসপাতালে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

বিকেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন লিখিত অভিযোগ এবং তাৎক্ষণিক তথ্যের ভিত্তিতে একাডেমিক শাস্তি হিসেবে অভিযুক্ত ৫ শিক্ষার্থী কামাল (ফিন্যান্স, ৬ষ্ঠ সেমিস্টার), জামাল, (ইসলামিক স্টাডিজ, ৭ম সেমিস্টার), প্রিন্স(ইসলামিক স্টাডিজ ৪র্থ সেমিস্টার) তমাল, সোহাগকে ( ব্যবস্থাপনা, ৫ম সেমিস্টার) সাময়িক বহিস্কার করে।

ঘটনা তদন্তে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মোশাররফ হোসেনকে আহবায়ক করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে ৭ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয় পক্টর কাজী আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন,অভিযুক্তদের বিরুদ্ধে রিফাতের ওপর হামলার বিষয়ে তাৎক্ষণিক তথ্যের ভিত্তিতে সাময়িক বহিস্কার করা হয়েছে। তদন্ত রিপোর্ট অনুযায়ী চুড়ান্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ইভটিজিং এর প্রতিবাদ করায় বৃহস্পতিবার সকালে রিফাতের ওপর হামলা করা হয়েছে অভিযোগ করে কাস বর্জন ও বিক্ষোভ শুরু করে তার বিভাগের শিক্ষার্থীরা। এসময় হামলাকারীদের বিচারের দাবি করা হয়।
 
বাংলাদেশ সময়: ২২০৫ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।