ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবশেষে বাল্য বিয়ের হাত থেকে রা পেলো মানিকগঞ্জের সামিয়া

আশরাফুল আলম লিটন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১১

মানিকগঞ্জ: অবশেষে বাল্য বিয়ের হাত থেকে রা পেলো মানিকগঞ্জ মডেল হাইস্কুলের নবম শ্রেণীর ছাত্রী সামিয়া জাহান। সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, সাংবাদিক এবং এক ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপ এ বিয়ে বন্ধ হয়।



বৃহস্পতিবার দুপুর ২টায় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামরুন নাহার ও পুটাইল ইউনিয়নের চেয়ারম্যান আবদুস সোবহানসহ কয়েকজন সাংবাদিক বিয়েবাড়িতে উপস্থিত হয়ে এ বিয়ে বন্ধ করে দেন।

এবিষয়ে শিক্ষা কর্মকর্তা কামরুন নাহার বাংলানিউজকে জানান, ‘সামিয়া জাহান মানিকগঞ্জ সদর উপজেলার হিজলাইন গ্রামের প্রবাসী আবদুস সালামের মেয়ে। স্কুলের সার্টিফিকেট অনুযায়ী, বৃহস্পতিবার তার বয়স ১৫ বছর ৪ মাস। ’

তিনি জানান, ‘সামিয়ার সঙ্গে শিবালয় উপজেলার সাকরাইল গ্রামের আলাউদ্দিনের ইতালি প্রবাসী ছেলে বসির উদ্দিনের বিয়ে ঠিক করা হয়েছিল। সামিয়ার কয়েক বান্ধবীর কাছ থেকে এ খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান ও কয়েকজন সাংবাদিক বিয়েবাড়িতে উপস্থিত হয়ে এ বিয়ে বন্ধ করে দেন। সামিয়ার বাবা পরে তার ভুল বুঝতে পেরেছেন। ’

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।