ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশে বড় ধরনের রদবদল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১১

ঢাকা: পুলিশের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি), অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (এডিশনাল ডিআইজি) এবং পুলিশ সুপার পদে পদোন্নতিসহ বড় ধরনের রদবদল হয়েছে।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ অধি. শাখা-১ এর এক প্রজ্ঞাপনে একথা জানানো হয়।



রদবদল করা কর্মকর্তারা হচ্ছেন- খুলনার কমান্ড্যান্ট  অতিরিক্ত ডিআইজি মো. মহসীন হোসেনকে ডিআইজি-সিআইডি পদে পদোন্নতি দিয়ে ঢাকায় বদলি করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার অমূল্যভূষণ বড়–য়াকে সিএমপি’র পুলিশ কমিশনার পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার  মো. শফিকুর রহমানকে (অতিরিক্ত ডিআইজি) পুলিশ কমিশনার পদে পদোন্নতি দিয়ে খুলনা মহানগর পুলিশে বদলি করা হয়েছে।

বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বেগম মিলি বিশ্বাসকে অতিরিক্ত পুলিশ কমিশনার (চলতি দায়িত্ব) পদে পদোন্নতি দিয়ে ঢাকা মহানগর পুলিশে বদলি করা হয়েছে।

পুলিশ সদর দপ্তরের এআইজি  মো. আনোয়ার হোসেনকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি দিয়ে সিআইডি-ঢাকায় বদলি করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম পুলিশ কমিশনার  মো. আব্দুল জলিল মন্ডলকে (অতিরিক্ত ডিআইজি) ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (চলতি দায়িত্ব) পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

সিআইডি-ঢাকার অতিরিক্ত ডিআইজি  মো. আব্দুল জলিলকে অতিরিক্ত পুলিশ কমিশনার (চলতি দায়িত্ব) পদে পদোন্নতি দিয়ে ঢাকা মহানগর পুলিশে বদলি করা হয়েছে।

ঢাকা জেলার পুলিশ সুপার মো. ইকবাল বাহারকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি দিয়ে সিআইডি-ঢাকায় বদলি করা হয়েছে।

আরআরএফ-ঢাকার কমান্ড্যান্ট  মো. নজরুল ইসলামকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি দিয়ে কমান্ড্যান্ট (চলতি দায়িত্ব) ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুল, ঢাকায় বদলি করা হয়েছে।

স্পেশাল ব্রাঞ্চ-ঢাকা’র (এসবি-ঢাকা) বিশেষ পুলিশ সুপার  মো. মাহবুব হোসেনকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি দিয়ে এসবি-ঢাকার চলতি দায়িত্ব দেওয়া হয়েছে।

সিআইডি-ঢাকা’র বিশেষ পুলিশ সুপার শৈবাল কান্তি চৌধুরিকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি দিয়ে পুলিশ ট্রেনিং কলেজ, নোয়াখালীর কমান্ড্যান্ট (চলতি দায়িত্ব) হিসেবে বদলি করা হয়েছে।

পুলিশ ট্রেনিং কলেজ, নোয়াখালীর কমান্ড্যান্ট  মো. শহীদুল ইসলামকে (অতিরিক্ত ডিআইজি) পুলিশ ট্রেনিং কলেজ, রংপুরের কমান্ড্যান্ট হিসেবে বদলি করা হয়েছে।

স্পেশাল ব্রাঞ্চ-ঢাকা’র (এসবি-ঢাকা) বিশেষ পুলিশ সুপার  মো.আওরঙ্গজেব মাহবুবকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি দিয়ে পরিচালক (চলতি দায়িত্ব) হিসেবে র‌্যাবে বদলি করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার  মো. মোখলেসুর রহমানকে কুমিল্লার পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।

পুলিশ সদর দপ্তরে সংযুক্ত পাবনার পুলিশ সুপার  মো. জামিল আহমেদকে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।

র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মো. মুনিবুর রহমানকে পুলিশ সুপার (চলতি দায়িত্ব) পদে পদোন্নতি দিয়ে শিল্পাঞ্চল পুলিশ, ঢাকায় বদলি করা হয়েছে।

৫ম আর্মড পুলিশ ব্যাটালিয়ন’র (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার  মো. গোলাম রউফ খানকে (প্রেষণে পুলিশ সদর দপ্তর, ঢাকা) পুলিশ সুপার (চলতি দায়িত্ব) হিসেবে পদোন্নতি দিয়ে শিল্পাঞ্চল পুলিশ রেঞ্জ, ঢাকার পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।  

বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা, রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার  মো. শফিকুল ইসলামকে পুলিশ সুপার (চলতি দায়িত্ব) পদে পদোন্নতি দিয়ে শিল্পাঞ্চল পুলিশ রেঞ্জ, চট্টগ্রামের পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার  মো. মাহবুব আলমকে পুলিশ সুপার (চলতি দায়িত্ব) হিসেবে পদোন্নতি দিয়ে শিল্পাঞ্চল পুলিশ রেঞ্জ, ঢাকার পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।  

মেহেরপুরের পুলিশ সুপার (চলতি দায়িত্ব)  মো. ইকবাল হোসেনকে পুলিশ সুপার (চলতি দায়িত্ব) পদে পদোন্নতি দিয়ে আরআরএফ, চট্টগ্রামের কমান্ড্যান্ট হিসেবে বদলি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।