bangla news

শনিবার বিনামূল্যের পাঠ্যবই বিতরণ শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-৩১ ৫:৪৭:৫৬ পিএম

প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের মধ্যে সারাদেশে শনিবার বিনা মূল্যে পাঠ্যপুস্তক বিতরণ শুরু হবে। একই সঙ্গে বই বিতরণ কর্মসূচিকে ‘পাঠ্যপুস্তক উৎসব’ হিসাবেও পালন করা হবে।

ঢাকা: প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের মধ্যে সারাদেশে শনিবার বিনা মূল্যে পাঠ্যপুস্তক বিতরণ শুরু হবে। একই সঙ্গে বই বিতরণ কর্মসূচিকে ‘পাঠ্যপুস্তক উৎসব’ হিসাবেও পালন করা হবে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, সারাদেশে শিক্ষার্থীদের মধ্যে ২৩ কোটি ২২ লাখ কপি বই বিতরণ করা হবে। এ সপ্তাহের মধ্যেই এসব কাসের সব শিক্ষার্থীর হাতে বই পৌঁছে যাবে।

রাজধানীর মোহাম্মদপুর মডেল স্কুল ও কলেজে সকাল ১০টায় পাঠ্য পুস্তক বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী। পরে সকাল সাড়ে ১১ টায় তিনি টিকাটুলিস্থ সরকারি কামরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের মধ্যে পাঠ্য পুস্তক বিতরণ করবেন।

এছাড়া প্রাথমিক ও গণশিা প্রতিমন্ত্রী মো. মোতাহার হোসেন সকাল ১০টায় রাজধানীর মিরপুরে সেনপাড়া পর্বতা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শিশুকল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মধ্যে নতুন বই বিতরণ করবেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার সকালে গণভবনে আনুষ্ঠানিকভাবে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ০৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-12-31 17:47:56