bangla news

বর্ষবরণ: নিরাপত্তার চাদরে ঢাকা বিশ্ববিদ্যালয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-৩১ ১০:২৩:১৪ এএম

নববর্ষ বরণ উৎসবে যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ব্যাপক নিরপত্তা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলাবাহিনী। ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় একালায় ৭শ’ পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকা: নববর্ষ বরণ উৎসবে যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ব্যাপক নিরপত্তা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলাবাহিনী। ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় একালায় ৭শ’ পুলিশ মোতায়েন করা হয়েছে।

সন্ধ্যার সাতটার পর থেকেই ক্যাম্পাসের সকল প্রবেশপথে চেকপোস্ট বসিয়ে বহিরাগত কাউকে প্রবেশ করতে দিচ্ছেনা তারা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তাদের বৈধ পরিচয় পত্র দেখে ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হচ্ছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের বৈধ পাশ দেখিয়ে ঢুকতে হচ্ছে।

শাহাবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম বাংলানিউজকে জানান, বহিরাগতরা যাতে ক্যাম্পাসে ঢুকে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য সন্ধ্যা থেকেই চেকপোষ্ট বসিয়ে কেবলমাত্র বিশ্ববিদ্যালয়ের বৈধ শিক্ষার্থীদেরই এই ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছে।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের সকল প্রবেশ পথসহ ক্যাম্পাসের প্রায় ২০টি পয়েন্টে অবস্থান নিয়েছে পুলিশ। তাদের নেতৃত্বে আছেন রমনা জোনের ডিসি কৃষ্ণপদ রায়। ইতোমধ্যেই ক্যাম্পাসে সকল ধরনের যানবাহন প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে, নতুন বছরকে বরণ করতে ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাত্র-শিক্ষক কেন্দ্র ও রাজু ভাস্কর্যে এসে জমায়েত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-12-31 10:23:14