bangla news

থার্টি ফার্স্ট উদযাপন: কুয়াকাটায় পর্যটকের ভিড়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-৩১ ৭:০৭:২৯ এএম

পুরানো বছরকে বিদায় ও ইংরেজি নতুন বছরকে স্বাগত জানাতে পটুয়াখালীর কুয়াকাটায় পর্যটকদের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে। কুয়াকাটার অর্ধশত আবাসিক হোটেলের কোনটিতেই সিট নেই।

কলাপাড়াঃ পুরানো বছরকে বিদায় ও ইংরেজি নতুন বছরকে স্বাগত জানাতে পটুয়াখালীর কুয়াকাটায় পর্যটকদের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে। কুয়াকাটার অর্ধশত আবাসিক হোটেলের কোনটিতেই সিট নেই। ট্যুরিজম প্রতিষ্ঠান গুলোও নিয়েছে বিশেষ উদ্যোগ। বিনোদন স্পটগুলোও সরগরম হয়ে উঠছে পর্যটকদের উচ্ছ্বাসে।

গত কয়েক বছর ধরে পাশ্চাত্য দেশের সংস্কৃতির সাথে মিল রেখে কুয়াকাটা সমুদ্র সৈকতে উদযাপিত হয়ে আসছে থার্টি ফাস্ট নাইট। দিন দিন এর পরিধিতে নতুনত্বের ব্যাপকতা নিয়ে আসছে তরুন প্রজন্ম। এ বছর বেশ আগেই কুয়াকাটা ট্যুরিজম সেন্টার, কুয়াকাটা ফ্রেন্ডস ট্যুরিজম, সি কুইন, সি-বার্ড, রেড সান, পক্ষী রাজ, তিতি মনি-২ নামের একাধিক ট্যুরিজম সেবা দানকারী বে-সরকারি প্রতিষ্ঠান পর্যটকদের জন্য ঘোষণা দিয়েছিল আকর্ষনীয় প্যাকেজ ট্যুরের।

কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মোঃ মনির জানান, থার্টি ফাস্ট নাইটে পর্যটকদের নিরাপত্তা দিতে পর্যটন স্পট গুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ইভটিজিং ও মাদক সেবনের মত অপরাধ নিয়ন্ত্রণে সকল রকম প্রস্তুতি সম্পন্ন করেছে কুয়াকাটা পুলিশ।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিয়াকত আলী জানান, পর্যটকদের থার্টি ফাস্ট নাইট উদযাপন নিরাপদ ও নির্বিঘেœ সম্পন্নের জন্য পুলিশ সদস্যদের পাশা পাশি র‌্যাব সদস্যদেরকেও আইন শৃংখলা নিয়ন্ত্রণে নিয়োজিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০০ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-12-31 07:07:29