ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

নড়াইল-যশোর সড়কে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট ৪র্থ দিনেও অব্যাহত

শরিফুল ইসলাম, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-৩১ ০২:৫৪:৪০ পিএম

নড়াইল: সংস্কারের দাবিতে ৪র্থ দিনের মতো নড়াইল-যশোর সড়কে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুক্রবারও অব্যাহত রয়েছে।

যশোর শ্রমিক ইউনিয়নের সাধারণ শ্রমিকরা মঙ্গলবার থেকে এ ধর্মঘটের ডাক দেয়।



৪ দিন ধরে চলা বাস ধর্মঘটে দূরদূরান্তে চলাচলকারী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। এদিকে শুক্রবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সঙ্গে শ্রমিক সংগঠনগুলোর নেতাদের ধর্মঘট প্রত্যাহারের ব্যাপারে আলোচনা শুরু হয়েছে।

এ প্রসঙ্গে বাসমালিক ও শ্রমিকদের সঙ্গে আলাপ করে জানা যায়, দীর্ঘদিন ধরে নড়াইল ও যশোরের শ্রমিক সংগঠনগুলো নড়াইল-যশোর সড়ক সংস্কারের দাবি করে আসছে। কর্তৃপ এ ব্যাপারে কোনো উদ্যোগ গ্রহণ না করায় সাধারণ শ্রমিকরা গত মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দেয়।

এদিকে নড়াইল বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাদেক আহম্মেদ খান বাস ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে বাংলানিউজকে জানান, ‘এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। তবে নড়াইল শ্রমিক নেতাদের সঙ্গে প্রশাসনের কর্মকর্তাদের আলোচনা চলছে। ’

এবিষয়ে নড়াইলের জেলা প্রশাসক মো. আনোয়ার হোসেন-এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে আলোচনা চলছে। তবে নড়াইল-যশোর সড়ক সংস্কারের যে দাবি করা হয়েছে, তার বেশিরভাগ অংশই যশোর রোডস অ্যান্ড হাইওয়ের আওতাধীন। তাই, এ বিষয়ে আমাদের বেশি কিছু করার নেই।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa