[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩-১০-০৯ ৮:৩১:২৯ এএম

কৃষিপ্রধান উত্তরবঙ্গের শিক্ষার্থীদের স্বপ্নপূরণে মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতা ও অনুপ্রেরণায় আন্তর্জাতিক মানের কৃষি ও গবেষণা ভিত্তিক বিশ্ববিদ্যালয় এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উদ্বোধন করা হয়েছে।

ঢাকা: কৃষিপ্রধান উত্তরবঙ্গের শিক্ষার্থীদের স্বপ্নপূরণে মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতা ও অনুপ্রেরণায় আন্তর্জাতিক মানের কৃষি ও গবেষণা ভিত্তিক বিশ্ববিদ্যালয় এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উদ্বোধন করা হয়েছে।

সম্প্রতি গণভবনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক মানের গবেষণা ভিত্তিক এ বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, এক্সিম ব্যাংক ও এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার। এছাড়া শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদও বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি গবেষণার ওপর গুরুত্বারোপ করেন।

এসময় তিনি বাংলাদেশের কৃষি ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য দেশের চাহিদা মিটিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে যেন সম্মানজনক স্থান করে নিতে পারে, সেই লক্ষ্যে কাজ করার জন্য সবার প্রতি আহ্বান জনান ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ড. এ কে আজাদ চৌধুরী, বিভিন্ন ব্যাংকের চেয়ারম্যান, এক্সিম ব্যাংক ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল এ কে এম নুরুল ফজল বুলবুল, এক্সিম ব্যাংকের পরিচালকরাসহ ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আব্দুল মান্নান আকন্দ,  বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এবং এক্সিম ব্যাংকের উপদেষ্টা ও ঊর্ধ্বতন নির্বাহীরা।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে বর্তমানে এগ্রিকালচার অনুষদ ও এগ্রিকালচারাল ইকোনোমিক্স অনুষদের অধীনে ১৬টি বিষয়ে পাঠদান করা হবে। এছাড়াও গ্রাজুয়েট স্টাডিজ, ফিশারিজ এবং ভেটেরিনারি সায়েন্স অ্যান্ড এনিম্যাল সায়েন্সেস অনুষদের অধীনে বিভিন্ন বিভাগ শিগগিরই চালু করা হবে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৩
এসএইচ/এমজেডআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache