bangla news

আইভরি কোস্টে বাংলাদেশি সেনারা ভালো আছেন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-৩০ ১১:২২:০৭ এএম

আইভরি কোস্টে জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে দায়িত্বরত বাংলাদেশি সেনা সদস্যরা অক্ষত আছেন। বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিজ্ঞপিতে এ তথ্য জানায়।

ঢাকা: আইভরি কোস্টে জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে দায়িত্বরত বাংলাদেশি সেনা সদস্যরা অক্ষত আছেন। বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিজ্ঞপিতে এ তথ্য জানায়।

আইএসপিআর জানায়, ঢাকাস্থ সেনাসদর জাতিসংঘ সদর ও মিশন এলাকার সঙ্গে সার্বনিক যোগাযোগ রা করছে এবং সেনা সদস্যদের খবর-নেওয়া হচ্ছে।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি আইভরি কোস্টে প্রেসিডেন্ট নির্বাচন এবং মতা দখল নিয়ে অশান্ত অবস্থা বিরাজ করছে। এরই ধারাবাহিকতায় গত ২৮ ডিসেম্বর আবিদজানে বাংলাদেশ কন্টিনজেন্টের একটি টহল দল দুটি মিছিলের মাঝখানে পড়ে যায়। তখন কিছু উশৃংখল জনতা তাদের ওপর হামলা চালায়। এ সময় টহল দলের অধিনায়কসহ অন্যান্য সেনাসদস্যরা সাহসিকতার সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করে এবং অত্যন্ত ধৈর্যশীলতার পরিচয় দেয়। পরবর্তী সময়ে সব সেনা সদস্য অত অবস্থায় ক্যাম্পে ফিরতে সম হন। এদের মধ্যে একজন সদস্য সামান্য আহত হন।

তবে এ অনাকাংতি ঘটনায় উৎশৃঙ্খল জনতা টহলদলের একটি পিকআপ সম্পূর্ণরূপে ও বহরের অন্য দুটি গাড়ির আংশিক তি সাধন করে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শান্তিরী বাহিনীর সদস্যরা অকান্ত পরিশ্রম করে যাচ্ছেন। ঢাকাস্থ সেনাসদর জাতিসংঘ সদর ও মিশন এলাকার সঙ্গে সার্বনিক যোগাযোগ রা করছে।

আগামী ফেব্র“য়ারি থেকে কন্টিনজেন্টগুলোর রোটেশন কার্যক্রম শুরু হবে বলেও আইএসপিআর পরিচালকের পক্ষে গবেষণা কর্মকর্তা শাহাদাৎ হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়।

বাংলাদেশ সময় : ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-12-30 11:22:07