ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

চালু হচ্ছে কালুখালী- ভাটিয়াপাড়া রেল যোগাযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৩
চালু হচ্ছে কালুখালী- ভাটিয়াপাড়া রেল যোগাযোগ

রাজবাড়ী: দীর্ঘ ১৬ বছর বন্ধ থাকার পর রাজবাড়ীর কালুখালী- ভাটিয়াপাড়া রুটে নতুন করে রেল যোগাযোগ শুরু হতে যাচ্ছে।

নতুনভাবে রেলপথসহ অন্যান্য স্থাপনা নির্মাণ শেষে শনিবার দুপুরে এই রুটে পরীক্ষামূলকভাবে ট্রেন চালানো হয়।



দুপুর ২টায় কালুখালী রেলস্টেশন থেকে ট্রেনটি যাত্রা শুরু করে বিকেল সোয়া ৫টায় সফলভাবে ভাটিয়াপাড়া রেল স্টেশন ঘুরে আবার কালুখালী ফিরে আসে।     

কালুখালী জংশন হতে ভাটিয়াপাড়া পর্যন্ত ৮২ কিলোমিটারব্যাপী এই রেলপথে রয়েছে ১২টি স্টেশন।

বর্তমান সরকারের উদ্যোগে ৩০৬ কোটি টাকা ব্যয়ে সম্পূর্ণ নতুনভাবে রেল লাইন স্থাপন, যাত্রীদের জন্য প্লাটফর্ম সেড তৈরি, রেল স্টাফদের জন্য স্টাফ  কোয়ার্টারসহ দীর্ঘ ৮২ কিলোমিটার রেলপথে ছোট বড় ১১২টি ব্রিজ পুনঃনির্মাণ করা হয়েছে।

এ সময় বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম অঞ্চল) রাজশাহীর মহাব্যবস্থাপক ফেরদৌস আলম, চিফ অপারেটিং সুপারিটেন্ডেন্ট আখম সাইফুল ইসলাম, রাজশাহীর প্রধান প্রকৌশলী কাজী মো. রফিকুল আলম, বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক পংকজ কুমার সাহা, বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. শৌমিক শাওন কবির, বিভাগীয় সংকেত টেলিযোগাযোগ প্রকৌশলী এ এফ এম মাসুদুর রহমান, রাজবাড়ী রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী কাজী রিয়াজ আহম্মেদসহ বিভিন্ন  দপ্তরের কর্মকর্তারা রেলস্টেশন ও রেলপথ পরিদর্শন করেন।

বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম অঞ্চল) রাজশাহীর মহাব্যবস্থাপক ফেরদৌস আলম বাংলানিউজকে জানান, এই রেলপথটি এখন সম্পূর্ণ প্রস্তুত। চলতি মাসেই প্রধানমন্ত্রী এ রেলপথের উদ্বোধন করবেন।  

উল্লেখ্য, ১৯৯৭ সালের জুলাই মাসে লোকসানের অজুহাতে এই রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৩
এসআর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa