[x]
[x]
ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

নতুন নাম মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩-০৯-১৯ ৪:৫৩:৩৬ এএম

গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলীর নামে শ্রীপুর কলেজের নামকরণ হয়েছে। ফলে শ্রীপুর বিশ্ববিদ্যালয় কলেজ এখন শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ব বিদ্যালয় কলেজ হিসেবে পরিচিতি পাবে। 

গাজীপুর: গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলীর নামে শ্রীপুর কলেজের নামকরণ হয়েছে। ফলে শ্রীপুর বিশ্ববিদ্যালয় কলেজ এখন শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ব বিদ্যালয় কলেজ হিসেবে পরিচিতি পাবে।  

সূত্র জানায়, গত ১৪ সেপ্টেম্বর শনিবার বিকাল ৪টায় শ্রীপুরের মুক্তমঞ্চে শ্রীপুর ডিগ্রি কলেজের নাম পরিবর্তন করে শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজ নামকরণের প্রতিবাদে একটি সর্বদলীয় সভার আয়োজন করা হয়।

কিন্তু ১৩ সেপ্টেম্বর রাত ৯টার দিকে প্রতিবাদ সভার নির্ধারিত সভাপতি ও জাসদ গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ জহিরুল হক মণ্ডল ওরফে বাচ্চু মন্ডলকে আটক করে শ্রীপুর থানা পুলিশ। শনিবার বেলা ১২টার দিকে প্রতিবাদ সভা না করার শর্তে বাচ্চু মণ্ডলকে জামিন দেয়া  হয়।

বাচ্চু মণ্ডল মোবাইলে বাংলানিউজকে জানান, শ্রীপুর পৌরসভার যথাযথ অনুমতি ও থানার ওসিকে অনুমতিপত্রের কপি দিয়ে প্রতিবাদ সভার আয়োজন করেছিলাম। শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে শনিবার বেলা ১২টা পর্যন্ত পুলিশ আমাকে থানার ভেতরে একটি কামরায় বসিয়ে রাখেন।

প্রতিবাদ সভা করতে নিষেধ করে আমাকে জামিনে ছেড়ে দেয়। এই অবস্থায় প্রতিবাদ সভা করা সম্ভব হয় নি বলে জানিয়েছেন বাচ্চু মন্ডল।  এছাড়া সভার দিন সভাস্থল শ্রীপুর শহরের মুক্তমঞ্চে সকাল থেকে পুলিশ মোতায়েন ছিল।

এ ব্যাপারে শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মোহসিনুল কাদের বাংলানিউজকে বলেছেন, নামকরণ নিয়ে কোন ঝামেলা নেই।

১৯৬৮ সালে শ্রীপুরের সর্বস্তরের মানুষ টিনসেড ঘর তৈরী করে শ্রীপুর কলেজ প্রতিষ্ঠা করেন। ২০১০ সালে শ্রীপুর ডিগ্রি কলেজ বিশ্ববিদ্যালয় কলেজে রূপান্তর হয়। ২০১৩ সালে এটি শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজে নামকরণ করা হয়।

শ্রীপুরের সাধারণ মানুষ বলছেন, কলেজের নাম পরিবর্তনের পূর্বে অ্যাডভোকেট রহমত আলী এমপির উচিত ছিলো বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করা।

কোন নামকরণ বা নাম পরিবর্তনের ক্ষেত্রে সর্বদলীয় ঐক্য না হলে নামকরণ ক্ষনস্থায়ী হওয়ার আশঙ্কা থাকে।

বাংলাদেশ সময়; ১৪৪৫ ঘন্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৩
আরএ/এসএস/বিএসকে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14