ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রুয়েটে বিভাগীয় সভাপতির অপসারণ দাবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন

জনাব আলী, রাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১০

রাবি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সিভিল বিভাগের শিক্ষার্থীরা বিভাগীয় সভাপতি অধ্যাপক ইকবাল মতিনের অপসারণ দাবিতে রোববার থেকে অনির্দিষ্টকালের ক্লাস বর্জন শুরু করেছেন।

তার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে শিক্ষার্থীরা এ কর্মসূচি ঘোষণা করে।



এ সময় ৮ম সেমিস্টারের বিুব্ধ শিক্ষার্থীরা সিভিল বিভাগের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন।

চলতি মাসের প্রথম সপ্তাহে সিভিল ৮ম সেমিস্টারের শিার্থীদের ফলাফল ঘোষণা করার কথা থাকলেও তা না করায় শিক্ষার্থীরা কাস বর্জনের  ঘোষণা দেয়।

শিক্ষার্থীদের অভিযোগ, অধ্যাপক ইকবাল মতিন বিভিন্ন সময়ে শিার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করেন। ছাত্রীদের কাছ থেকে হলের রান্না করা খাবার চেয়ে তাদের বিব্রত করেন। এছাড়াও তিনি বিভাগীয় কর্মচারীদের দিয়ে মালীর কাজ করান।

দাবি না মানা হলে আরো কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি উচ্চারণ করে শিক্ষার্থীরা বলেন, ‘তিনি যদি স্বেচ্ছায় পদত্যাগ না করেন, তবে আমরা আরো বড় ধরনের কর্মসূচি দিতে বাধ্য হবো। ’

এ ব্যাপারে বিভাগীয় সভাপতি ইকবাল মতিন-এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে জানান, ‘শিক্ষার্থীরা যে আন্দোলন করছে, তা ভিত্তিহীন। এ ব্যাপারে কোনো লিখিত নেই। ’

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।