ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালিয়াকৈর ও আশুলিয়ায় পৃথক অগ্নিকাণ্ডে ৩৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

আবুল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১০

গাজীপুর: কালিয়াকৈর ও আশুলিয়ায় পৃথক অগ্নিকান্ডে একটি শ্রমিক কলোনীর ২৫টি ঘর এবং একটি সুতা কারখানার সুতা ও মেশিন পুড়ে প্রায় ৩৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রোববার সকালে আশুলিয়া থানাধীন শ্রীপুর বাসস্ট্যান্ডের পার্শ্ববর্তী  এক শ্রমিক কলোনীতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

আগুনে  আজগর আলীর ভাড়া বাড়ির ২৫ টি ঘর, টেলিভিশন, ফ্রিজ ও আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল পুড়ে প্রায় ১৫ লক্ষ  টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক জানা গেছে।

ঢাকা ইপিজেড দমকল কর্মকর্তা অপূর্ব বল জানান, রোববার সকাল পৌনে ১০টার দিকে সংবাদ পেয়ে তাদের ৩টি ইউনিট  প্রায় এক ঘন্টা কাজ করে সকাল সোয়া ১১টার দিকে আগুন নেভাতে সক্ষম হন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে  থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে শনিবার রাত দেড়টার দিকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় করতোয়া স্পিনিং মিলে অগ্নিকাণ্ডে মেশিনসহ সুতা পুড়ে গেছে।

কালিয়াকৈর দমকল কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম জানান, ঢাকা ইপিজেড ও কালিয়াকৈর দমকল কর্মীরা প্রায় এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শট সার্কিট থেকে ওই আগুনের সূত্রপাত হয়েছিল। আগুনে তুলা ও মেশিনসহ প্রায় ২০লাখ টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৪০০ ঘন্টা, ডিসেম্বও ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad