ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আফগানিস্তানে নিহত আলতাফের লাশ রোববার দুপুরে ঢাকায় আসছে

শাহীন রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১০

পাবনা: আফগানিস্তানে ১৭ ডিসেম্বর জঙ্গিদের গুলিতে নিহত পাবনা বেড়া উপজেলার খানপুরা গ্রামের আলতাফ হোসেন-এর লাশ রোববার দুপুরে ঢাকায় এসে পৌঁছাচ্ছে।

এ বিষয়ে আলতাফ-এর বড়ভাই মো. কাজী আলাউদ্দিন বাংলানিউজকে জানান, ‘ভাইয়ের লাশ আজ রোববার ১২টার দিকে আফগানিস্তান থেকে একটি ফাইটে ঢাকায় এসে পৌঁছানোর কথা রয়েছে।



তিনি বলেন, ‘আফগানিস্তানে থাকা আমাদের আরেক ছোটভাই মো. কাজী আয়ুব হোসেন শনিবার বিকেলে এমন সংবাদই আমাদের জানিয়েছে। তবে, লাশটি কোন বিমান সংস্থার ফাইটে আসছে, তা ও জানাতে পারেনি। ’

তিনি আরো জানান, লাশ দাফনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ’

আলতাফের আরেক বড় ভাই কাজী হাবিব রোববার সকাল সাড়ে ১১টায় বাংলানিউজকে জানান, ‘আমি আলতাফের লাশ নেওয়ার জন্য এখন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অপো করছি। দুপুর ১২টা থেকে সাড়ে ১২টার মধ্যে বিমানটি ঢাকায় এসে পৌঁছানোর কথা। আমার ছোট ভাই কাজী আয়ুব হোসেন আলতাফের লাশ নিয়ে আসছে। ঢাকার কাজ শেষে লাশ নিয়ে গ্রামের বাড়ি পৌঁছাতে বিকেল ৫টা বাজতে পারে। ’


এ ব্যাপারে যোগাযোগ করা হলে পাবনার জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, ‘আলতাফ-এর লাশ কখন পাবনায় এসে পৌঁছাবে, সে বিষয়ে আমাদের কিছু জানা নেই। আনুষ্ঠানিকভাবে আমাকে এ বিষয়ে কোনো কিছু জানানো হয়নি। ’
 
প্রসঙ্গত, পাবনার বেড়া উপজেলার রূপপুর ইউনিয়নের খানপুরা চরপাড়া গ্রামের মৃত জাবেদ কাজীর ৬ ছেলে আর ৪ মেয়ের মধ্যে ৮ম সন্তান আলতাফ হোসেন। গত ৬ বছর আগে আলতাফ হোসেন ও তার আরেক ছোট ভাই আয়ুব কাজী কাজের সন্ধানে আফগানিস্তানে পাড়ি জমান। সেখানে তিনি দণি কোরীয় কোম্পানি সামহোয়ান কোম্পানির প্ল্যান্ট অপারেটর হিসেবে চাকরি করছিলেন। একই কোম্পানিতে আরো কয়েকজন বাংলাদেশি কাজ করতেন।

গত ১৭ ডিসেম্বর জঙ্গিরা আফগানিস্তানের মাজার-ই-শরীফের কাছে সামহোয়ান কোম্পানির কর্মরত ১৭ জন বাংলাদেশির ওপর গুলি চালায়। এতে ঘটনাস্থলেই নিহত হন প্ল্যান্ট অপারেটর কাজী আলতাফ হোসেন (৩২)। পরের দিন ১৮ ডিসেম্বর বাড়ির লোকজন কাজী আয়ুব হোসেনের কাছ থেকে আলতাফের মৃত্যুর সংবাদ পায়। পরে বাংলাদেশ সরকারের প থেকে আলতাফের লাশ দেশে ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ করা হয়। অবশেষে ৯ দিনের অপো শেষে আজ রোববার তার লাশ দেশে আসছে।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।