ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিয়ন্ত্রণহীন বাড়িভাড়ার বিরুদ্ধে সোমবার চট্টগ্রামে মানববন্ধন ও নাগরিক সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১০

চট্টগ্রাম: অযৌক্তিক হারে বাসার ভাড়া নির্ধারণ, খেয়াল খুশী মতো ভাড়া বাড়ানো, জামানতের নামে বিপুল অংকের অগ্রিম দাবিসহ বাড়ি মালিকদের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে তার বিরুদ্ধে আন্দোলনে নামছেন চট্টগ্রাম নগরীর ভাড়াটিয়া বাসিন্দারা।

প্রথম কর্মসূচি হিসেবে সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও নাগরিক সমাবেশের ডাক দিয়েছে ‘নিয়ন্ত্রণহীন বাড়িভাড়া বিরোধী নাগরিক আন্দোলন’ নামে একটি সংগঠন।



চট্টগ্রাম নগরীর বাড়ি ভাড়ার বিষয়টিকে নিয়মতান্ত্রিকভাবে সুনির্দিষ্ট নীতিমালার আওতায় আনতে জনমত সংগঠনের জন্য ধারাবাহিকভাবে কর্মসূচি পালনেরও ঘোষণা দিয়েছে সংগঠনটি।

আন্দোলনকারীদের মুখ্য সংগঠক ও পরিবেশ কর্মী শরীফ চৌহান বাংলানিউজকে বলেন, চট্টগ্রামে এই প্রথমবারের মতো বাড়িভাড়া ইস্যুতে জোরালো কোন আন্দোলনের সূচনা হতে যাচ্ছে।

এরই মধ্যে শিক্ষক, সাংবাদিক, সাহিত্যিক, ব্যবসায়ী, পেশাজীবী, সংষ্কৃতিকর্মীসহ রাজনৈতিক দল, মত নির্বিশেষে চট্টগ্রামের সর্বস্তরের মানুষ এ আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন বলে জানিয়েছেন শরীফ চৌহান।

তিনি বাংলানিউজকে বলেন, ‘চট্টগ্রামের কমপক্ষে ৪৮ লাখ ভাড়াটিয়া বাসিন্দা মলিকপক্ষের স্বেচ্ছাচারিতার কাছে অসহায় এবং জিম্মি হয়ে পড়েছে। সরকার কিংবা প্রশাসন কেউই এ স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না। বাধ্য হয়েই আমরা রাজপথে নেমেছি। ’

সোমবারের মানববন্ধন কর্মসূচির পর সিটি মেয়রের কাছে স্মারকলিপি দেওয়া, গণস্বার সংগ্রহসহ আরও বিভিন্ন কর্মসূচি পালন করা হবে বলে জানান শরীফ চৌহান।

বাংলাদেশ সময় ১২০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad