ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাগ্নে শহীদের বিরুদ্ধে ফের ৭ দিনের রিমান্ড আবেদন

সানি সরকার, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০
ভাগ্নে শহীদের বিরুদ্ধে ফের ৭ দিনের রিমান্ড আবেদন

দিনাজপুর: দিনাজপুরে জেএমবি সুরা সদস্য ও সামরিক কমান্ডার ভাগ্নে শহীদের বিরুদ্ধে আদালতে ফের ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আবেদন গ্রহণ করে আসামির উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য ২৪ জানুয়ারি তারিখ ধার্য্য করেছেন।



এর আগে একই আদালতে ভাগ্নে শহীদকে ১৬ ডিসেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত রিমান্ড মঞ্জুর করা হয়েছিল।

আদালত সূত্র বাংলানিউজকে জানায়, দিনাজপুরের বিরামপুরে আল-আমীন ইন্সুরেন্সের আঞ্চলিক কর্মকর্তা মোস্তাকিম বিল্ল্যা হত্যা মামলায় বৃহস্পতিবার যুক্তিতর্কের ধার্য্য দিন ছিল। এদিন মামলার তদন্ত কর্মকর্তা ও বিরামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সাজু মিয়া মামলার অন্যতম আসামি জেএমবি’র সুরা সদস্য ও সামরিক কমান্ডার আনোয়ার আলম ওরফে নামজুল ওরফে তুহিন ওরফে ময়নুল ওরফে ভাগ্নে শহীদকে (৩২) জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চেয়ে পুনরায় আদালতে আবেদন করেন।

তদন্ত কর্মকর্তা আবেদনে উল্লেখ করেন, আসামি ভাগ্নে শহীদকে ৩ দিনের রিমান্ডে নিয়ে গত ১৬ ডিসেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের প্রাপ্ত তথ্য অনুসন্ধান ও যাচাই করা হয়েছে। হত্যা ঘটনার রহস্য উদঘাটনে এবং জেএমবি’র তথ্য সংগ্রহে পুনরায় তাকে রিমান্ডে নেওয়া প্রয়োজন।

বিচারক সোহাগ তালুকদার আসামির উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য আবেদন গ্রহণ করে মামলার পরবর্তী তারিখ ২৪ জানুয়ারি ধার্য্য করেন।

আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ঢাকা মহানগর ডিবি পুলিশ ভাগ্নে শহীদকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে। মামলার অপর ২আসামি মহিলা শীর্ষ জঙ্গি মোস্তাকিম বিল্লার ছোট বোন ও জেএমবি’র কেন্দ্রীয় আমীর মাওলানা সাইদুর রহমানের স্ত্রী নূরুন নাহার হিমু এবং তার ছোট ভাই মোনতাসির বিল্লার স্ত্রী আসমা মিমি অস্ত্র ও বিষ্ফোরক মামলায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে আটক রয়েছে।
 
সূত্র আরও জানায়, ধার্য্য তারিখে এই মামলায় গ্রেপ্তার ৩আসামি ঢাকায় থাকায় কারা কর্তৃপ তাদের আদালতে হাজির করতে পারেনি। এরই পরিপ্রেক্ষিতে আগামী ২৪ জানুয়ারি আসামিদেরকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে দিনাজপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করতে বিচারক কারা কর্তৃপকে আদেশ দেন।
 
উল্লেখ্য, জেএমবি’র আর্থিক লেনদেনকে কেন্দ্র করে সৃষ্ট কোন্দলে গত বছর ১৬ সেপ্টেম্বর রাতে বিরামপুর উপজেলার দূর্গাপুরে জেএমবি সদস্যদের গুলিতে মোস্তাকিম বিল্ল্যা নিহত হন। এ ঘটনায় নিহতের মামা আব্দুল্ল্যাহ মিয়া বাদী হয়ে বিরামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।