ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুফতি ইজহারের আবারও রিমান্ড চেয়েছে পুলিশ: শুনানি সোমবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

চট্টগ্রাম: সন্ত্রাস দমন আইনে দায়ের হওয়া মামলায় ইসলামী ঐক্যজোটের একাংশের চেয়ারম্যান মুফতি ইজহারুল ইসলামকে আবারও দশদিনের রিমান্ডের আবেদন জানিয়েছে পুলিশ।

আগামী সোমবার এ আবেদনের ওপর চট্টগ্রামের একটি আদালতে শুনানি অনুষ্ঠিত হবে।

 

এর আগে বুধবার বিকেলে চট্টগ্রামের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াসমিনের আদালতে পুলিশ দ্বিতীয়বারের মতো মুফতি ইজহারের রিমান্ডের আবেদন জানান। বৃহস্পতিবার আবেদনটি গ্রহণ করে বিচারক শুনানির দিন নির্ধারণ করেন।

মুফতি ইজহারকে গত ১৫ডিসেম্বর নগরীর লালখানবাজার এলাকায় তার পরিচালিত জামেয়া আল ইসলামিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। পরদিন তাকে দশদিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানায় পুলিশ। গত ১৯ ডিসেম্বর আদালত এ রিমান্ড আবেদন নামঞ্জুর করেন।

চট্টগ্রাম জেলা আদালতের পুলিশ পরিদর্শক নিখিল চন্দ্র মন্ডল বাংলানিউজকে বলেন, ‘রাউজান থানায় সন্ত্রাস দমন আইনে দায়ের হওয়া মামলায় মুফতি ইজহারের দ্বিতীয় দফা রিমান্ডের আবেদন করেছেন ওই মামলার তদন্তকারী কর্মকতা। ২৭ ডিসেম্বর এ আবেদনের ওপর শুনানি হবে। ’

এর আগে গত ১৩ ডিসেম্বর ভোররাতে রাউজানের পাহাড়ী অঞ্চল গোদাড় পাড়ের রাবার বাগান এলাকা থেকে হুজির অস্ত্র প্রশিকসহ চার সদস্যকে এবং হাটহাজারী থেকে অপর এক সদস্যসহ মোট পাঁচজনকে আটক করে র‌্যাব। এদের কাছ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য, জিহাদি বই ও বিস্ফোরক বানানোর পদ্ধতির বই উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার হওয়া হুজি সদস্যদের নিজ দলের সদস্য ও মাদ্রাসা শিক দাবি করে ১৫ ডিসেম্বর দুপুরে সংবাদ সম্মেলন করেন মুফতি ইজহার। এর তিনঘণ্টার মধ্যে নগরীর লালখান বাজারে তার প্রতিষ্ঠিত মাদ্রাসা থেকে র‌্যাব তাকে গ্রেপ্তার করে।

বাংলাদেশ সময়: ১৮০০ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।