ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফটিকছড়িতে সাকা চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রেদ্রোহ মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

চট্টগ্রাম: যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে তার নির্বাচনী এলাকা ফটিকছড়িতে একটি রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিদের্শে ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মফিজউদ্দিন বাদী হয়ে গত মঙ্গলবার দন্ডবিধির ১২৪-ক এবং ৫০৫ ধারায় এই মামলা দায়ের করেন।



চট্টগ্রামের হাটহাজারী সাকের্লের সহকারী পুলিশ সুপার বাবুল আখতার বাংলানিউজকে বলেন, ‘২০০৯ সালের ২০ নভেম্বর ফটিকছড়ি উপজেলা  বিএনপি’র সম্মেলনে জাতির জনক বঙ্গবন্ধু হত্যাকান্ড এবং ১৫ আগস্ট নিয়ে কটুক্তি করার কারনে সাকা চৌধুরীর বিরুদ্ধে মামলা করার অনুমতি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছিল।

গত ২৮ নভেম্বর মন্ত্রনালয় আবেদন মঞ্জুর করে। রাস্ট্রের অনুমতি পাওয়ার পর  মঙ্গলবার ফটিকছড়ি থানার ওসি বিএনপি নেতা সাকা চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করেন।

উল্লেখ্য একই অভিযোগে এর আগে আওয়ামীলীগ নেতা মোহাম্মদ আবু তাহেরউদ্দিন ৩ ডিসেম্বর চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রাষ্ট্রদ্রোহিতার মামলা করার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় মামলাটিকে রাষ্ট্রদ্রোহিতার মামলা হিসেবে অনুমোদন দেয়।
 
এখন আদালতে ওই মামলাটির ব্যাপারে সিদ্ধান্ত নেবে বলে জানান এ এসপি বাবুল আখতার। এ মামলায় আবু  তাহেরউদ্দিনসহ মোট পাঁচজনকে  সাক্ষী করা হয়েছে বলে  তিনি জানান।

বাংলাদেশ সময় ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।