ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অচিরেই বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সরকারিকরণের ঘোষণা- ম.খা. আলমগীর

জামাল হোসেন, বেনাপোল প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০
অচিরেই বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সরকারিকরণের ঘোষণা- ম.খা. আলমগীর

বেনাপোল: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মহীউদ্দিন খান আলমগীর, এমপি বলেছেন, ‘বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সরকারিকরণের বিষয়টি এখন সময়ের ব্যাপার মাত্র। শিক্ষাক্ষেত্রে সমতা আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুব শিগগিরই এ বিষয়ে ঘোষণা দেবেন।



বৃহষ্পতিবার দুপুরে যশোরের মুন্সী মেহেরুল্লাহ ময়দানে বেসরকারি প্রাথমিক শিক সমিতির খুলনা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

সমিতির খুলনা বিভাগীয় সভাপতি এমএম সুলতান আহমেদের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর-৩ সদর আসনের সংসদ সদস্য খালেদুর রহমান টিটো, প্রধানমন্ত্রীর একান্ত সচিব নজরুল ইসলাম খান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক আব্দুল আজিজ, সমিতির কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী প্রমুখ। সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সমিতির প্রতিষ্ঠাতা মহাসচিব মুনছুর আলী।

প্রধান অতিথির বক্তৃতায় ড. মহীউদ্দিন খান আলমগীর বলেন, ‘অবৈতনিক প্রাথমিক শিক্ষাকে অষ্টম শ্রেণী পর্যন্ত করা হচ্ছে। সাংবিধানিকভাবে অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে কোনো বেতন নেওয়ার কথা নয়। কিন্তু, বেতন না নিলে বেসরকারি শিক্ষকদের বেতন দেওয়াও সম্ভব নয়। ’

তিনি বলেন, ‘আবার সাংবিধানিক বাধ্যবাধকতা মানতেই প্রাথমিক শিক্ষায় সমতা আনা জরুরি, যাতে করে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা সরকারিভাবে বেতন-ভাতা পান। বর্তমান সরকার সে পথেই আগাচ্ছে।

তিনি আরো বলেন, ‘অচিরেই প্রধানমন্ত্রী শিক্ষকদের জন্য সে সুখবর ঘোষণা করবেন। ’

বাংলাদেশ সময় : ১৭২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।