ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ, শ্রমিক-পুলিশ ধাওয়া-পাল্টা ধাওয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

গাজীপুর: গাজীপুর সদর উপজেলার বড়বাড়ি তালগাছ এলাকার ইন্টার ফ্যাব শার্ট ম্যানুফ্যাক্চার অ্যাপারেলস নামের পোশাক কারখানার শ্রমিকরা কর্মবিরতি ও বিক্ষোভ করেছে।

সরকার ঘোষিত মজুরি কাঠামোয় নতুন-পুরনো শ্রমিকদের বেতন বৈষম্য ও ওভারটাইম মজুরি কম দেওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে তারা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।



এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

দুপুর সোয়া ২টার দিকে শ্রমিকরা কারখানার পার্শ্ববর্তী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নেয়। এ সময় তারা আশপাশের কারখানায় ভাংচুরের চেষ্টা চালায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও শ্রমিকরা মহাসড়কে অবস্থান নেয়। এতে দু’পাশে অসংখ্য গাড়ি আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়। অবরোধ তুলে নিতে পুলিশ তাদের ওপর মৃদু লাঠিচার্জ করে। এ সময় পুলিশ ও শ্রমিকের মধ্যে কয়েকদফা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পুলিশসহ কয়েকজন শ্রমিক আহত হয়। তাৎকনিকভাবে আহতদের নাম জানা যায়নি।

বিকেল সাড়ে ৩টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে যান চলাচল শুরু হয়।

জয়দেবপুর থানার ওসি আব্দুর রশিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘শ্রমিকরা আশে-পাশের বিভিন্ন এলাকায় অবস্থান করছে। এলাকায় পর্যাপ্ত পুলিশ ও শিল্প পুলিশ মোতায়েন রয়েছে। ’
 
একই দাবিতে বুধবার সকাল ৮টা থেকে মুনলাইট কারখানার শ্রমিকরা কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করে এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে।

বাংলাদেশ সময় : ১৬৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।