ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে পুলিশ-চরমপন্থি বন্দুকযুদ্ধে ২ পুলিশসহ আহত ৩

জহুরুল হক, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

রাজবাড়ী: রাজবাড়ী পাংশায় বৃহস্পতিবার সকালে পুলিশের সঙ্গে চরমপন্থিদের বন্দুকযুদ্ধে ২ পুলিশ সদস্যসহ ৩ জন আহত হয়েছেন।

সকাল পৌনে ৯টায় সরিষা ইউনিয়নের পানেরডাঙ্গী গ্রামে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।



এ সময় পুলিশ শীর্ষ চরমপন্থি নেতা, পাংশা ও ঝিনাইদহ এলাকার গ্রুপ লিডার কুদ্দুস বাহিনীর প্রধান কুদ্দুস মণ্ডলকে আহত অবস্থায় আটক করে। আহত ২ পুলিশ কর্মকর্তাসহ তাকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ কুদ্দুসের কাছ থেকে একটি নাইন এমএম পিস্তল ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করেছে।

এ বিষয়ে পাংশা থানার ওসি (অফিসার ইনচার্জ) মুন্সী মোফাজ্জল হোসেন বাংলানিউজকে জানান, ‘গোপন সংবাদ পেয়ে পাংশা থানা পুলিশ সকাল পৌনে ৯টায় পানেরডাঙ্গী এলাকায় নয়নের পরিত্যক্ত বাড়িতে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় উভয়পক্ষের মধ্যে কমপে ১৫ রাউন্ড গুলি বিনিময় হয়। এক পর্যায়ে শীর্ষ সন্ত্রাসী কুদ্দুস দু’পায়ে গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে গেলে অপর সহযোগী পালিয়ে যায়। ’
 
এ ঘটনার পর রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাম কবীর ও সহকারী পুলিশ সুপার আ. মান্নান পাংশা থানা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, ‘শীর্ষ সন্ত্রাসী কুদ্দুসের বিরুদ্ধে পাংশা থানায় চরমপন্থি নেতা পরিতোষ হত্যাকাণ্ডসহ একাধিক অপহরণ মামলা রয়েছে। এ ছাড়া সে ঝিনাইদহের শৈলকূপায় একটি অস্ত্র মামলার চার্জশিটভুক্ত আসামিও। তার বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকূপা থানার খুলুমবাড়ী এলাকায়।

কুদ্দুস মণ্ডল দীর্ঘদিন যাবৎ শৈলকূপা, পাংশাসহ এ অঞ্চলে সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল। বর্তমানে তার নেতৃত্বে চরমপন্থি কুদ্দুস গ্রুপ পরিচালিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।