ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আদমজী ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের সুবর্ণ জয়ন্তী উৎসব শুরু

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০
আদমজী ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের সুবর্ণ জয়ন্তী উৎসব শুরু

ঢাকা: ব্যাপক উৎসাহ আর উদ্দীপনার মধ্যদিয়ে বৃহস্পতিবার শুরু হয়েছে আদমজী ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের সুবর্ণ জয়ন্তী উৎসব। সকাল থেকেই স্কুল ও কলেজ মাঠে ভিড় করতে থাকে প্রতিষ্ঠানটির প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

উৎসব উপলে স্কুল ও কলেজ ক্যাম্পাসকে সাজানো হয়েছে বর্ণিল রুপে। স্কুল ও কলেজের ভবন থেকে শুরু করে মাঠের গাছ সব জায়গায় করা হয়েছে আলোক সজ্জা।

দুইদিন ব্যাপী অনুষ্ঠানের আজ প্রথম দিন।

সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন সুপ্রিম কোর্টের বিচারপতি ড. কাজী রেজাউল হক।

তিনি বলেন, ‘আজকের এই অনুষ্ঠান নতুন পুরাতনের মিলন মেলায় পরিনত হয়েছে। এরকম সুন্দর পরিবেশে গড়ে ওঠা কলেজে পড়ালেখা করতে পেরে তিনি নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি। ’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুবর্ণ জয়ন্তী উদ্যাপন কমিটির আহ্বায়ক ও আদমজী কলেজের অধ্য কর্নেল মোহাম্মদ গোলাম হোসেন সরকার ও সহ আহ্বায়ক লে. কর্নেল রায়হান।

অনুষ্ঠানে আন্ত:প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।

এছাড়া অনুষ্ঠানে বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মধ্যে আয়োজন করা হয় সৌহার্দমূলক প্রতিযোগিতার। পরে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

শুক্রবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সেনাবাহিনী প্রধান জেনারেল মোহাম্মদ আব্দুল মুবীন।

উল্লেখ্য, বর্তমানে স্কুলটিতে বাংলা ও ইংলিশ দুই মাধ্যমে প্রায় ২হাজার ৬৭০জন শিক্ষার্থী রয়েছে। এছাড়া রয়েছেন ৯১ জন শিক্ষক-শিক্ষিকা। কলেজটি ২০০০ সালে জাতীয় পর্যায়ে শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের মর্যাদা লাভ করেছে এবং ২০১০ সালে এইচ এস সি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এই কলেজ ঢাকা বোর্ডে ১৬তম স্থান লাভ করেছে। কলেজে বর্তমানে ৮০ জন শিক্ষক-শিক্ষিকা ২হাজার৭৭৮ জন শিক্ষার্থী রয়েছেন।  

দুইদিন ব্যাপী এই অনুষ্ঠানের মিডিয়া পার্টনার অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১৫৪০ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।