ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুমেক শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট স্থগিত

শেখ হেদায়েতুল্লাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

খুলনা: খুলনা মেডিকেল কলেজের সাধারণ শিক্ষার্থীরা বৃহস্পতিবার সকাল থেকে শুরু করা অবস্থান ধর্মঘট দুপুর আড়াইটায় স্থগিত করেছে। কলেজ অধ্য, মহানগর আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ এ বিষয়ে সমাধানের আশ্বাস দিলে ধর্মঘট স্থগিত করা হয়।



তবে এ ব্যাপারে সমাধান না-পাওয়া গেলে পরবর্তীতে তারা আবার অবস্থান ধর্মঘটে যেতে পারেন বলে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হয়েছে।

ছাত্রলীগ নেতাদের অত্যাচার থেকে নিষ্কৃতি পেতে অধ্যরে কার্যালয়ের সামনে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে তারা অবস্থান ধর্মঘটে যান।

এ বিষয়ে খুলনা মেডিকেল কলেজের শিক্ষার্থী সাব্বির হোসেন অয়ন বাংলানিউজকে  বলেন, গত ১ বছর যাবৎ কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি অয়ন বিশ্বাস, সাধারণ সম্পাদক আসিফ ইকবালসহ বেশ কয়েকজন ছাত্রনেতা সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে রেখেছে। তারা সাধারণ শিার্থীদের রাজনীতি করতে বাধ্য করে। ইন্টার্নি শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা আদায়সহ ছাত্রীদের সাথে অশোভন আচরণ করে। বিষয়টি কলেজ অধ্যকে বার বার জানানো হলেও তিনি কোনো ব্যবস্থা গ্রহণ করেননি। তাই বাধ্য হয়ে সাধারণ শিক্ষার্থীরা কর্মসূচি দিতে বাধ্য হয়েছে। ’

তিনি বলেন, ‘বিষয়টির শান্তিপূর্ণ সমাধানের জন্য কলেজ অধ্য মহোদয়,  মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান ও মহানগর ছাত্রলীগ নেতৃবৃন্দ আশ্বাস দিয়েছেন বৃহস্পতিবার রাতে বসে সিদ্ধান্ত নেবেন। সে কারণে কর্মসূচি স্থগিত করা হয়েছে। সুষ্ঠু বিচার ও অভিযুক্তদের শাস্তি দেওয়া না হলে রোববার থেকে আবারও কর্মসূচি দেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১৪ ডিসেম্বর সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে চয়ন বিশ্বাসসহ কয়েকজন ছাত্র কলেজ হোস্টেল থেকে বের হয়ে যেতে বাধ্য হয়। পরে তারা গত ২১ ডিসেম্বর বহিরাগতদের সঙ্গে নিয়ে কলেজ ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করে। সে সময় কলেজ শিক, কর্মকর্তা ও পুলিশ প্রশাসনের বাধার মুখে ফিরে যেতে বাধ্য হয়।
এরপর কলেজ কর্তৃপ ওই দিন সন্ধ্যায় ক্যাম্পাসে সকল প্রকার রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ ঘোষণা করে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।